দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস আপডেট ডেস্ক: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। আজ শনিবার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড়াল দেন তারা। টেস্ট দল দুই ভাগে ভাগ হয়ে রওনা দিয়েছে।

শনিবার সকাল সোয়া ১০টায় প্রথম ভাগে রওনা দেন দলের ম্যানেজার মিনহাজুল আবেদীন, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও তিন ক্রিকেটার মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, লিটন দাস। বাকিরা উড়াল দিয়েছেন সন্ধ্যা সোয়া ৭টায়। ঢাকা থেকে দুবাই হয়ে জোহানেসবার্গ যাবে দল।

বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়া তামিম ইকবাল অবশ্য দলের সঙ্গে যাননি। শনিবার পাকিস্তান থেকে ফিরে তার যাওয়ার কথা পরদিন। আর ওয়ালশ বাদে কোচিং স্টাফের অন্য সদস্যরা দলের সঙ্গে যোগ দেবেন দক্ষিণ আফ্রিকায়।

২০০৮ সালের পর প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে গেল বাংলাদেশ দল। এই সফরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

সফর শুরু হবে বেনোনিতে তিন দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি শুরু হবে ২১ সেপ্টেম্বর। প্রথম টেস্ট ২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রুমে। দ্বিতীয় টেস্ট ৬ অক্টোবর ব্লুমফন্টেইনে। টেস্টের পর তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে সমর্থকদের কাছে মুশফিকের ‘বিশেষ অনুরোধ’