কুষ্টিয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

কুষ্টিয়া প্রতিনিধি: র‌্যাবের অভিযানে কোটি টাকা মূল্যের হেরোইন উদ্ধারের ঘটনায় তিন পরিবহন শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে ও তাদের মুক্তির দাবিতে কুষ্টিয়ায় অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন পরিবহন শ্রমিকরা।

আজ রবিবার সকাল ৬টা থেকে জেলার সবগুলো রুটে একযোগে এই ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের কারণে কুষ্টিয়া থেকে কোনো রুটে যাত্রীবাহী বাস ও ট্রাক চলাচল করছে না। ফলে দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা। শনিবার দুপুরে কুষ্টিয়া বাস মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের জরুরি যৌথ সভায় এ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

সভায় বলা হয়, র‌্যাব সদস্যরা প্রকৃত মাদক ব্যবসায়ী ও চোরাকারবারিদের গ্রেফতার না করে নিরাপরাধ পরিবহন শ্রমিকদের গ্রেফতার করে বার বার হয়রানি করছে। একই সঙ্গে যে বাসে মাদক পাওয়া যাচ্ছে দিনের পর দিন সেই পরিবহন আটকে রাখা হচ্ছে। এতে করে মালিক-শ্রমিক উভয়ই ক্ষতিগ্রস্ত হচ্ছে। সভায় অবিলম্বে গ্রেফতার তিন পরিবহন শ্রমিকের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

প্রসঙ্গত, র‌্যাব-১২ কুষ্টিয়া ইউনিটের সদস্যরা শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে (১৫ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী বিবিএস এক্সক্লুসিভ মাহাদী পরিবহন রেজিস্ট্রেশন নং (কুষ্টিয়া-জ-১১-০০১১) নামের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে বাসের টুলবক্সের মধ্যে থেকে কোটি টাকা মূল্যের ১ কেজি হেরোইন উদ্ধার করে।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে র‌্যাব সদস্যরা বাসের চালক কুষ্টিয়ার মিরপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত পটলের ছেলে সোহেল রানা (৩২), সুপারভাইজার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ফকিরাবাদ নওদাপাড়া গ্রামের ঠান্টু (৩৬) ও বাসের হেলপার একই এলাকার হালসা খেুঁজুরতলা গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে সাগরকে (২২) গ্রেফতার করে।