পূজার শুরু থেকে প্রতিমা বিসর্জন পর্যন্ত কঠোর নিরাপত্তা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- সনাতন ধর্মাবলম্বীদের সবচেযে বড় উৎসব শারদীয় দুর্গাপূজায় কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, পূজার শুরু থেকে নিয়ে প্রতিমা বিসর্জন পর্যন্ত এই নিরাপত্তা বলয় থাকবে। নিয়মিত আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি এক লাখ ৬৮ হাজার আনসার নিযুক্ত থাকবে। সুশৃঙ্খলভাবে পূজা উদযাপনে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত বসানো হবে।

আজ রবিবার বেলা ১১টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পূজা উদযাপন কমিটির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে পূজা উদযাপন কমিটির নেতারা ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল জানান, দুর্গাপূজা উপলক্ষে আগামী ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। কোথাও যাতে কোনো অঘটন না ঘটে, সে জন্য ভ্রাম্যমাণ আদালত নিয়োজিত থাকবেন। এছাড়া সারা দেশের ৩০ হাজার ৭৭টি পূজামণ্ডপে পুলিশ, আনসার, বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

প্রতিমা বিসর্জনের জন্য বেলা তিনটার মধ্যে মণ্ডপে আসতে হবে। রাত ৮টার মধ্যে বিসর্জন কাজ শেষ করতে হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সময়ের কণ্ঠস্বর/রবি