হলের আসন ও ডাইনিং ব্যবস্থা নিয়ে বেরোবিসাসের সাথে প্রশাসনের মতবিনিময়

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) সাথে শুভেচ্ছা বিনিময় ও হলের আসন ব্যবস্থায় স্বচ্ছতা ও ডাইনিং ব্যবস্থায় পরিবর্তন সংক্রান্ত বিষয়ে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হল প্রশাসন।

গতকাল রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলের অফিস কক্ষে হল প্রশাসনের আমন্ত্রনে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ সময় হলটির প্রভোস্ট ড. শফিক আশরাফ জানান, হলের ডাইনিং এর খাবারের মান বাড়ানোর লক্ষে অভিজ্ঞ ডাইনিং ব্যাবস্থাপনা প্রতিষ্ঠানের সাথে ছয় মাসের চুক্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চুক্তি অনুযায়ী, সকালে ১০ টাকা, দুপুরে ২৫ টাকা ও রাতে ২০ টাকা দিয়ে আবাসিক শিক্ষার্থীর বাইরেও বিশ্ববিদ্যালয়ের যে কেউ খেতে পারবে। যেখানে মানসম্মত খাবার পরিবেশন করা হবে। এছাড়াও হলের নামাজ কক্ষ ও রিডিং রুমের সরঞ্জামাদি বৃদ্ধি করা হচ্ছে। পানির সুষ্ঠু সরবরাহ নিশ্চিত ও টয়লেটে ইলইডি লাইট লাগানো হচ্ছে। শিক্ষার্থীদের সুবিধার্থে লন্ড্রি সুবিধা ও দোকান স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অবৈধ আবাসিক শিক্ষার্থীদের বিষয়ে জানতে চাইলে প্রভোস্ট বডি বলেন, যারা অবৈধভাবে বসবাস করছে তাদের সাথে আলোচনা করে সমাধান করা হবে। এতে কাজ না হলে প্রশাসনিক ব্যবস্থার মাধ্যমে তাদেরকে হল ছাড়তে বাধ্য করা হবে।

এছাড়াও আগামী ১০ অক্টোবর থেকে ১৬ নভেম্বর নতুন করে হলে শিক্ষার্থী উঠানোর জন্য আবেদন গ্রহণ করা হবে বলে ক্যাম্পাস সাংবাদিকদের জানান প্রভোস্ট বডি।

হলের উন্নয়নে ধীরে ধীরে অন্যান্য কাজ করা হবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন। সমিতির পক্ষ থেকেও হল ব্যবস্থাপনার উন্নয়ন নিয়ে ফলপ্রসু পরামর্শ প্রদান করা হয় এবং সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়।

মত বিনিময়কালে শহীদ মুখতার ইলাহী হলের সহকারী প্রভোষ্ট আহসান হাবীব, হারুন-আল-রশিদ, ইসমাইল হোসেন, রশীদুল ইসলাম, বেরোবি সাংবাদিক সমিতির সিনিয়র সহ-সভাপতি এইচ. এম নুর আলম, সাধারণ সম্পাদক নুর ইসলাম সংগ্রাম।

এছাড়াও সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক, কোষাধ্যক্ষ মাহফুজুল ইসলাম বকুল, দপ্তর সম্পাদক ইভান চৌধুরী, প্রচার সম্পাদক মোবাশ্বের আহমেদ, কার্যকরী সদস্য আল আমিন হোসাইন, সদস্য রাব্বি হাসান, গোলাম মুর্তজা, সৌম্য সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।