ঢাবি ‘গ’ ইউনিটে পাশের হার ১৪.৭৫, ‘চ’ ইউনিটে উত্তীর্ণ ১৫৫২ জন

সময়ের কণ্ঠস্বর: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে গ ইউনিট ও চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এতে গ ইউনিটে ১৪.৭৫ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। চ ইউনিটে উত্তীর্ণ হয়েছেন ১৫৫২ জন।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এর আগে গত শুক্রবার ব্যবসায় অনুষদভুক্ত গ ইউনিটে ভর্তিচ্ছু ২৯ হাজার ৩১৩ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ২৮ হাজার ২৪৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ৪ হাজার ১৬৮ জন উত্তীর্ণ হয়েছেন। অনুত্তীর্ণ হয়েছেন ২৪ হাজার ৮০ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১ হাজার ৬৫ জন। গ-ইউনিটে আসন সংখ্যা ১ হাজার ২ শ ৫০টি।

চ ইউনিটে ভর্তিচ্ছু ১৩ হাজার ৪৭৮জন ছাত্র-ছাত্রীর মধ্যে ১১ হাজার ৭৪ জন পরীক্ষায় অংশ নেন। এতে আগামী ২৩ সেপ্টেম্বর ১৫৫২ জন ড্রয়িং পরীক্ষায় অংশ নিবেন। পরীক্ষার বিস্তারিত ফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া গ ইউনিটের জন্য DU GA লিখে Lroll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফল জানতে পারবেন। চ ইউনিটের রেজাল্ট একই প্রক্রিয়া জানা যাবে। বিস্তারিত চ ইউনিটের নোটিশ সেকশনে পাওয়া যাবে।

ফলাফল ঘোষণার সময় বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি কমিটির আহ্বায়ক ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম, চ ইউনিটের ডিন অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।