খাগড়াছড়িতে তিন দিনের সড়ক অবরোধ শুরু

খাগড়াছড়ি প্রতিনিধি- খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অনিয়ম, দূর্নীতি ও চলমান শিক্ষক নিয়োগ পরীক্ষা বাধ তিলের দাবিতে সুষম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোকমিটির আহ্বানে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল পালন শেষে আজ মঙ্গলবার হতে তিন দিনের সড়ক অবরোধ কর্মসূচী শুরু হয়েছে।

১৯ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত টানা ৩দিন সড়ক অবরোধ কর্মসূচী চলবে বলে জানিয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা সুষম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব খাগড়াছড়ি পৌরসভার মেয়র মোঃ রফিকুল আলম।

এদিকে হরতাল-অবরোধ উপেক্ষা করে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার কার্যক্রম চালিয়ে যাচ্ছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কর্তৃপক্ষ।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী জানান, যে দাবিতে জনপ্রতিনিধিরা আন্দোলন করছে তা অযৌক্তিক। আমরা নিয়োগ প্রক্রিয়া অনুসরণ করেই পরীক্ষা নিচ্ছি। পরীক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করছে। আর তা ২১সেপ্টেম্বর পর্যন্তই অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট জেলা পরিষদের অধীনস্থ প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে গত ১৩ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবি জানায় খাগড়াছড়ি পার্বত্য জেলা সুষম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটি। দাবি না মানায় ১৭ সেপ্টেম্বর খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাও কর্মসূচির ডাক দেয় জনপ্রতিনিধিদের সংগঠন জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি।

সরকারি সম্পত্তি বিনষ্ট ও জননিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় ওইদিন পৌর শহর এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে প্রশাসন। ঘেরাও কর্মসূচি পন্ড হওয়ায় সংগঠনটি ১৮ সেপ্টেম্বর হরতাল ও ২১ সেপ্টেম্বর পর্যন্ত টানা ৩ দিন পর্যন্ত সড়ক অবরোধের ডাক দেয়।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোঃ আলী আহমেদ খাঁন বলেন, “হরতাল-অবরোধে খাগড়াছড়ির আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা জেলা ব্যাপী নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি”।

সময়ের কণ্ঠস্বর/আবদুর রউফ/রবি