চাঁপাইনবাবগঞ্জে প্রতিবন্ধী শিশু ধর্ষণের অপরাধে যুবকের যাবজ্জীবন

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে ৮ বছরের এক বুদ্ধি প্রতিবন্ধী কন্যা শিশুকে ধর্ষণের অপরাধে গোলাম কিবরিয়া (২১) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং তৎসহ ১ লক্ষ টাকার অর্থদন্ড অনাদায়ে আরও ৩ বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার বেলা সোয়া ১১টায় চাঁপাইনবাবগঞ্জ শিশু আদালতের বিচারক ও অতিরিক্ত দায়রা জজ জিয়াউর রহমান আসামীর উপস্থিতিতে এই আদেশ প্রদান করেন। আদেশে জরিমানার অর্থ ওই শিশু (ভিকটিম) পাবে বলেও উল্লেখ করা হয়। দন্ডিত গোলাম কিবরিয়া জেলার ভোলাহাট উপজেলার বড়গাছি উত্তরপাড়ার সেনারুর মিস্ত্রীর ছেলে।

মামলা সূত্রে ও চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (আ্যাড. পিপি) আঞ্জুমান আরা জানান, গত ২০১৬ইং সালের ২৮ মে বিকেলে আসামীর বাড়িতে জোরপূর্বক ধর্ষণের শিকার হয় মানসিক প্রতিবন্ধী ওই শিশু। এ ঘটনায় শিশুর পিতা বাদী হয়ে ৩০ মে ভোলাহাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

ভোলাহাট থানা মামলা নং-১০, তারিখ-৩০/০৫/১৭, জিআর-৪৬/২০১৬, শিশু মামলা ২০/২০১৭)। মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও ভোলাহাট থানার উপ-পরিদর্শক (এস আই) আব্দুস সবুর খান ২০১৬ইং সালের ৩১ অক্টোবর আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন। ১৪ জনের সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ বুধবার একমাত্র অভিযুক্ত গোলাম কিবরিয়াকে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লক্ষ টাকা অর্থদন্ডে দন্ডিত করেন। আসামী পক্ষে ছিলেন আ্যাড. আব্দুল ওদুদ।