অবশেষে সাউথ আফ্রিকা যাচ্ছেন রুবেল

স্পোর্টস আপডেট ডেস্ক: রুবেল হোসেনের সাউথ আফ্রিকা যাওয়া নিয়ে কোনও শঙ্কা নেই জানিয়েছেন আকরাম খান। দুই একদিনের মধ্যেই দলের সাথে যোগ দিতে দেশ ছাড়বেন এই পেইসার। নিরাপত্তা ছাড়পত্র নিয়ে জটিলতাকে ভুল বুঝাবুঝি বলে উল্লেখ করেছেন বিসিবি’র ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান। নামের সাথে মিল থাকায় সাময়িক সমস্যা হয়েছে মন্তব্য তার।

শনিবার দলের সাথেই বিমানবন্দরে যান রুবেল। কিন্তু সাউথ আফ্রিকা আর যাওয়া হয়নি স্পিড স্টারের। বাংলাদেশের ইমিগ্রেশন থেকেই ফেরত পাঠানো হয় তাকে। অভিযোগ সাউথ আফ্রিকা ইমিগ্রেশনে কালো তালিকাভুক্ত এই ক্রিকেটার।

বিষয়টি জানতে যোগাযোগ করে বিসিবি কিন্তু শনি-রবিবার সাউথ আফ্রিকায় সরকারি বন্ধ থাকায় তা সম্ভব হয়নি। তবে কালো তালিকাভুক্ত যে রুবেল নন সেই বিষয়ে নিশ্চিত ক্রিকেট বোর্ড। নাম ও জন্মতারিখ মিল থাকায় রুবেলকে ভোগান্তিতে পড়তে হয়েছে যার সাধানও দ্রুত হবে আশ্বাস বিসিবির।

জাতীয় দল নিয়ে ব্যস্ততার মাঝেই বিসিবিকে অবশ্য ভাবতে হচ্ছে এ দল নিয়েও। সাত অক্টোবর একটি চারদিন ও পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশে আসছে আয়ার‍ল্যান্ড এ দল। এর আগে এ দল গুছিয়ে নেয়ার চ্যালেঞ্জটা অবশ্য খুব কঠিন হবে না। মাত্রই ইংল্যান্ডে সফর করে আসার এইচপি দলের সাথে অভিজ্ঞ ঘরোয়া ক্রিকেটের পারফর্মারদের নিয়েই দল তৈরীর পরিকল্পনা বিসিবির। ভবিষ্যত টাইগাররাও তৈরী হচ্ছেন আয়ার‍ল্যান্ড মোকাবিলায়।

সাউথ আফ্রিকায় জাতীয় দল এ দল ও অনূর্ধ্ব ১৯ দলের হোম সিরিজ দম ফেলার সময় নেই বোর্ড কর্মকর্তাদের। এর মাঝে আবার জাতীয় দলের জন্য ব্যাটিং কোচও খুঁজতে হচ্ছে বোর্ডকে। মার্ক ও নীল চলে যাওয়ার পর থেকে টাইগার কোচিং স্টাফের পদটি তো শূন্য পড়ে আছে।