কুমিল্লা ইপিজেডে বকেয়া বেতন-ভাতার দাবিতে শ্রমিকদের সঙ্গে মালিক ও পুলিশের সংঘর্ষ: আহত ২০

কুমিল্লা প্রতিনিধি ~ কুমিল্লা ইপিজেডে বকেয়া বেতন-ভাতার দাবিতে শ্রমিকদের সঙ্গে মালিক ও পুলিশের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতরা সবাই শ্রমিক। বুধবার বিকেল থেকে শুরু হওয়া এ সংঘর্ষ দফায় দফায় চলে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

জানা যায়, ইপিজেডের ওয়াসিস নামে একটি জ্যাকেট কোম্পানিতে প্রায় ২ হাজার শ্রমিকের গত ৩ মাসের বেতন-বকেয়া রয়েছে। শ্রমিকরা এ নিয়ে একাধিকবার মালিক পক্ষকে অনুরোধ করলেও বকেয়া বেতন পরিশোধ করা হয়নি।

মালিক পক্ষের কোন সন্তোষজনক আশ্বাস না পেয়ে বুধবার বিকালে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠেন। এক পর্যায়ে শ্রমিকরা ইপিজেডের উত্তর গেটে সমবেত হয়ে বিক্ষোভ শুরু করেন।

খবর পেয়ে ইপিজেড ফাঁড়ি পুলিশ ও ওই কোম্পানির মালিক পক্ষের লোকজন ঘটনাস্থলে পৌঁছলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশের সঙ্গে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে অন্তত ২০ জন শ্রমিক আহত হয়েছেন।

কুমিল্লা ইপিজেডের উপ-মহাব্যবস্থাপক (অর্থ) আনিসুর রহমান জানান, কিছু অসাধু শ্রমিকের উচ্ছৃঙ্খল আচরণের কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। মালিক পক্ষের সঙ্গে কথা বলে বৃহস্পতিবার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।