‘সেরা এশিয়া সুন্দরী’তে বাংলাদেশি মারজানা

বিনোদন ডেস্ক- নভেম্বরে ফিলিপাইনে অনুষ্ঠিতব্য ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল’ প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশি-আমেরিকান মারজানা চৌধুরী। মারজানা চৌধুরী হচ্ছেন নিউইয়র্কে বসবাসরত সিলেটের মনসুর চৌধুরী এবং আয়েশা চৌধুরীর কন্যা।

যুক্তরাষ্ট্রে ‘মিস বাংলাদেশ’ প্রতিযোগিতার উদ্যোক্তা ও ন্যাশনাল ডাইরেক্টর হিয়াম হাফিজউদ্দিন এ সংবাদদাতাকে জানিয়েছেন, ‘২০১৫ সালে কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে বিশেষ কৃতিত্বের সাথে গ্র্যাজুয়েশনের পর মারজানা এখন কাজ করছেন ব্ল্যাকরকে। গত আগস্টে অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড আমেরিকা’য় অংশ নিয়ে সেরা ১৬ হবার গৌরব অর্জন করেন। এ প্রতিযোগিতার সাইডলাইনে তিনি আরও দুটি অ্যাওয়ার্ড লাভে সক্ষম হন। ’

সিলেটে জন্মগ্রহণের পর মা-বাবা এবং দু’বোনের সাথে মারজানা যুক্তরাষ্ট্রে এসেছেন। ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল’-এ অংশগ্রহণের সময় মারজানা বাংলাদেশি সংস্কৃতিকেই উপস্থাপন করবেন এবং জয়ী হতে পারলে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্যে নিরলসভাবে কাজ করবেন বলে উল্লেখ করেন।

উল্লেখ্য, এশিয়া মহাদেশে সবচেয়ে পুরনো এই প্রতিযোগিতা শুরু হয়েছে ১৯৬৮ সালে এবং তা এশিয়ার বিভিন্ন দেশে অনুষ্ঠিত হচ্ছে। ফিলিপাইনের ম্যানিলায় এর সদর দফতর। এবারের প্রতিযোগিতা নভেম্বরের ১৭ থেকে শুরু হয়ে ৩০ তারিখ পর্যন্ত তা চলবে। গত বছরের ২৩ নভেম্বর অনুষ্ঠিত ২০১৬ সালের সেরা এশিয়ান সুন্দরীর মুকুট জিতে নিয়েছেন নেদারল্যান্ডের টেসা লি কং।

সময়ের কণ্ঠস্বর/রবি