মুক্তি পেল নাদিয়া-সাগরের ‘দ্য হিরো’

বিনোদন প্রতিবেদক: স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করে অল্প সময়ে আলোচনায় এসেছেন নির্মাতা ভিকি জাহেদ। বর্তমানে দর্শকদের কাছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জনপ্রিয় করে তোলার পেছনে তার বিশেষ ভূমিকা রয়েছে। কয়েক বছরে একে একে দশটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন তরুণ এই নির্মাতা।

মোমেন্টস, অবিশ্বাস, মায়া, দেয়াল, অক্ষর, দূরবীন, বীর, রূপ ও আলোর সাফল্যের ধারাবাহিকতায় ভিকির এবারের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্যা হিরো’। গত বুধবার সন্ধ্যায় টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি মুক্তি পায়। বরাবরের মতো এই নির্মাতা নতুন গল্পটাও অন্যগুলোর চেয়ে আলাদা।

এ প্রসঙ্গে ভিকি জাহেদ বলেন, ‘এবারের চলচ্চিত্রে আমি এমন ক’জন হিরোর গল্প বলেছি, যে কিনা আমাদের প্রত্যেকের মাঝে অবস্থান করে কিন্তু খুব সহজে সামনে আসে না। আর এই হিরো যখনই সামনে এসেছে, তখনই পুরো সমাজ ব্যবস্থার ভীত নাড়িয়ে দিয়েছে। এই হিরো সিনেমার হিরো নয়, এ বাস্তবের অর্থাৎ সত্যিকারের হিরো। প্রকাশের পর দর্শকের অনেক সাপোর্ট পাচ্ছি’।

‘দ্য হিরো’তে অভিনয় করছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া খানম ও চলচ্চিত্রা ভিনেতা সাগর আহমেদ। নাদিয়া বলেন, ‘এই কাজটি করে আমার কাছে মনে হয়েছে প্রতিটি মানুষের স্বল্পদৈর্ঘ্যটির চরিত্রের মতো হওয়া উচিৎ। আমাদের সমাজে ঘটে যাওয়া কিছু গুরুত্বপূর্ণ বিষয় এতে উঠে এসেছে’।

সাগর বলেন, ‘সত্যিকারের হিরোর গল্প ‘দ্য হিরো’। আমার জীবনে বেস্ট কাজ এটি। গল্পে চরিত্রে আমি নিজেকে উপলদ্ধি করতে পেরেছি। আমার ধরনা দর্শকরাও পারবেন’।

সেফ ফুডস এর ব্যানারে নির্মিত এবং টাইগার মিডিয়া পরিবেশিত ‘দ্য হিরো’ একটি মোশন ভাস্কর নির্মাণ। এতে চিত্রগ্রাহক হিসেবে ছিলেন বিদ্রোহী দীপন, সম্পাদনায় আছেন সাইফ রাসেল ও সঙ্গীত পরিচালনা করেছেন মাহামুদ হায়াৎ অর্পণ। ঈদের আগের দিন রাতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির ‘বলো না’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিও অনলাইনে প্রকাশ করা হয়।

দ্য হিরোর ইউটিউব লিংক: https://www.youtube.com/watch?v=iu3DUb6ro_4

 

সময়ের কণ্ঠস্বর/ এন এটি/