হাতীবান্ধায় ছাত্রদল নেতার বিরুদ্ধে মুরগী চুরির অভিযোগ

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ইসমাত দোহা সিজান নামের এক ইউনিয়ন ছাত্রদল সভাপতির বিরুদ্ধে মুরগীসহ নগদ টাকা ও স্বর্ণ চুরির অভিযোগ উঠেছে। তবে এ অভিযোগ অস্বীকার করেন ঐ ছাত্রদল নেতা।

এ বিষয়ে বুধবার রাতে সিজানের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় চুরির একটি লিখিত অভিযোগ দায়ের করেন গৃহবধু হুমায়ারা আক্তার হিমু।

সিজান উপজেলার দইখাওয়া এলাকার জাদু মিয়ার ছেলে এবং সে গোঁতামারী গোতামারী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি বলে জানা গেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, ছাত্রদল সভাপতি ইসমাত দোহা সিজান গত ১৬ সেপ্টেম্বর রাতে নাওদাবাস ইউনিয়নের গেন্দুকুড়ি গ্রামের ঔষধ ব্যবসায়ী মোকলেছার ভুইয়ার বাড়িতে চুরি করেন।  সিজান ও তার দুইজন সহযোগী মিলে নগদ ৩০ হাজার টাকা, ৪৫ হাজার টাকার স্বর্ণ ও ৬ শত টাকা দামের ১ কেজি ওজনের দুইটি মুরগী চুরি করে নিয়ে যায়।

বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে গ্রাম্য শালিস হলেও কোনো সমাধান না হওয়ায় মোকলেছার ভুইয়ার স্ত্রী হুমায়ারা আক্তার হিমু বাদী হয়ে হাতীবান্ধা থানায় একটি লিখিত আভিযোগ করেন।

চুরির অভিযোগ অস্বীকার করে ইসমাত দোহা সিজান বলেন, আমাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য একটি পক্ষ উঠে পড়ে লেগেছে। এটা আমার বিরুদ্ধে একটা বড় চক্রান্ত।

হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সম্পাদক রেজাউল করিম জানান, এ বিষয়ে আমি কিছুই জানি না।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শামীম হাসান সরদার জানান, এ বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি স্থানীয় ভাবে সমাধান করার জন্য একটি পক্ষ দায়িত্ব নিয়েছে। সমাধান করতে পারলে আমরা তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করবো।