চাঁপাইনবাবগঞ্জে মাদক বিরোধি বিশেষ অভিযানে গ্রেপ্তার-১৬

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে মাদকবিরোধি বিশেষ অভিযানে দেশী মদ বিক্রেতা, বিক্রয় সহকারী ও সেবনকারীসহ ১৬ জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ দল।

গত শুক্রবার রাত পৌনে নয়টার দিকে সদর উপজেলার আতাহারে লাইসেন্সকৃত মদের দোকানে অভিযান চালিয়ে লাইসেন্সের শর্ত ভঙ্গ করে মদ বিক্রি, সেবন ও বিক্রয়ে সহায়তার অভিযোগে এই ১৬ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর পুরাতন বাজার এলাকার মৃত নরেন্দ্রনাথ চক্রবর্তীর ছেলে লাইসেন্সপ্রাপ্ত মদ বিক্রেতা মনোতোষ চক্রবর্তী ওরফে মনা ঠাকুর (৫২), তাকে সহয়তাকারী চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আজাইপুরের মৃত আব্দুর রউফের ছেলে তরিকুল ইসলাম (৩০) ও মসজিদপাড়ার লালচানের ছেলে নুরতাজ (২০)।

অন্য ১৩ জনকে বেআইনিভাবে মদ সেবনের জন্য গ্রেপ্তার করা হয়েছে। এদের ১ জনের বাড়ি জেলার গোমস্তাপুর ও ১২ জনের বাড়ি সদর উপজেলায়। আজ শনিবার বিকেল সোয়া পাঁচটায় গোয়েন্দা পুলিশ কার্যালয়ে এ ব্যাপারে প্রেস ব্রিফিং করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম।

এ সময় তিনি বলেন, মূল অভিযুক্ত লাইসেন্সপ্রাপ্ত বিক্রেতা মনোতোষ চক্রবর্তী ওরফে মনা ঠাকুরকে লাইসেন্সের একাধিক শর্ত ভঙ্গ করে এই ব্যবসা পরিচালনার জন্য গ্রেপ্তার করা হয়েছে। মনা ঠাকুরকে অবৈধ এই ব্যবসায় সহায়তার জন্য গ্রেপ্তার করা হয়েছে তরিকুল ইসলাম (৩০) ও নুরতাজকে। একই সময় বেআইনিভাবে মদ সেবনরত অবস্থায় মোনা ঠাকুরের মদের দোকান থেকে ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই ১৩ জনের মদ সেবনের মেডিক্যাল রিপোর্ট দিয়েছে সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

এ ব্যাপারে সদর থানায় আজ শনিবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে সন্ধ্যায় গ্রেপ্তারকৃত ১৬ জনকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার।