প্রধানমন্ত্রী দেশের নারী কূলকে সম্মানীত করেছেন: ঝালকাঠিতে শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশের নারীকূলকে সর্ব প্রথম সম্মানীত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগে ভর্তি কিংবা চারকীতে শুধু মাত্র বাবার না লেখা হত। এখন বাবার সাথে মায়ের নামও বাধ্যতামূলক।

শনিবার বিকেলে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা স্বেচ্ছাসেবি সামাজিক কেন্দ্র সমূহের মধ্যে অনুদানের অর্থ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আত্মকর্মসংস্থান ও নারীদের সাবলম্বী করার লক্ষে অনুষ্ঠানে ৪৩টি নারী সমিতিকে মোট ৮ লাখ ৪৫ হাজার টাকার চের বিতরণ করা হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তর অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠি নারী সমাজ। তার ওপর দেশের নারীরা অশিক্ষা ও কুসংস্কারের কারণে বেশি অবহেলিত। তাই শেখ হাসিনা ৯৬ সালে বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্তা, বয়স্কভাতা, মাতৃত্বকালীন ভাতা ও মাতৃত্ব ছুটির প্রবর্তণ করে নারী সমাজের পাশে দাড়িয়েছেন, নারী সমাজকে করেছেন সম্মানীত।

ঝালকাঠি জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলতাফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সময়ের কণ্ঠস্বর/রবি