চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে ট্রলার ডুবিতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের দিয়াড় ধাইনগর এলাকায় মহানন্দা নদীতে ট্রলার ডুবিতে নিখোঁজ মোঃ ইব্রাহিম (৩২) নামে এক শ্রমিকের লাশ দুই দিন (প্রায় ৪৮ ঘন্টা) পর আজ রবিবার বেলা ১০টার দিকে উদ্ধার করা হয়েছে।

রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল এবং খুলনা থেকে আসা বেসরকারী একটি বিশেষ ডুবুরী ও উদ্ধারকারী দল যৌথ অভিযান চালিয়ে লাশটি উদ্ধার করে। ইব্রাহিম শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের রানীবাড়ি গ্রামের জহির উদ্দিনের ছেলে। এ সময় ট্রলারটিও নদী থেকে টেনে ওঠানো হয়। গত শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ট্রলারটি ডুবে যায়।

গোবরাতলা ইউপি চেয়ারম্যান আসজাদুর রহমান ও চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক (ডিএডি) মনোরঞ্জন সরকার জনান, গত শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে অতিরিক্ত বালি ভর্তি ট্রলারটি মহনন্দা নদীর দিয়াড় এলাকায় ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা চারজন শ্রমিকের মধ্যে তিনজন সাঁতরে পাড়ে উঠলেও ইব্রাহিম নিজের মোবাইল আনতে গিয়ে আটকা পড়ে ট্রলারের সঙ্গে ডুবে যায়। খবর পেয়ে রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল এসে শুক্রবার সন্ধ্যা থেকে রাত ১০টা এবং শনিবার সকাল থেকে দিন ব্যাপী উদ্ধার কাজ চালিয়ে ব্যর্থ হয়।

আজ রবিবার সকাল থেকে রাজশাহীর ডুবুরী দল ও খুলনার থেকে আসা উদ্ধারকারী দল যৌথভাবে উদ্ধার অভিযানে অংশ নেয়। বেলা ১০টার দিকে ট্রলারের ভেতর আটকা পড়া ইব্রাহিমের লাশ উদ্ধার করা হয়। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।