বশেমুরবিপ্রবিতে আন্তবিভাগীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: গোপালগঞ্জের ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ এ আজ ২৪ সেপ্টেম্বর বিকাল পাঁচটায় শরতের এই রৌদ্রজ্জ্বল দিনে আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে ফুটবল খেলার আয়োজন করা হয়। প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে পদার্থবিজ্ঞান বিভাগ ও লোকপ্রশাসন বিভাগ। প্রথম খেলায় লোকপ্রশাসন বিভাগ ২-১ গোলে পদার্থবিজ্ঞান বিভাগকে পরাজিত করে।

বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে ২৩টি বিভাগ রয়েছে এবং বারোটি ম্যাচ অনুষ্ঠিত হবে প্রথম রাউন্ডে। জয়ী দলগুলোর মধ্যে নকআউট পদ্ধতিতে আরও দুইটি রাউন্ড অনুষ্ঠিত হওয়ার পর টিকে থাকা তিনটি বিভাগের মধ্যে হেড-টু-হেড রাউন্ড অনুষ্ঠিত হবে। এই রাউন্ডে সর্ব্বোচ্চ পয়েন্টধারী দুই বিভাগ একে অন্যের মুখোমুখি হবে ফাইনালে।

মাঝে পাঁচদিনের দুর্গাপূজার ছুটি নিয়ে চব্বিশটি ম্যাচের সুবিন্যস্ত এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন হয়েছে আজ রবিবার। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সকলেই টুর্নামেন্ট নিয়ে ভীষণ উৎসাহী এবং বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে তাদের আগ্রহ-উত্তেজনা উৎসবমুখর পরিবেশের সৃষ্টি করেছে। সুগঠিত ও মানসম্পন্ন সিলেবাস থাকার পাশাপাশি এ বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের খেলাধুলার বিষয়েও যত্নশীল। ইতিমধ্যে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে আন্তঃবিভাগীয় ব্যাডমিন্টন টুর্নামেন্ট, ক্রিকেট টুর্নামেন্ট ও ভলিবল টুর্নামেন্ট সফলভাবে শেষ হয়েছে।