চাঁপাইনবাবগঞ্জে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর জুলুম নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে ও তাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বেলা ১১টায় শহরের হুজরাপুর উদয়ন মোড়ে বাংলাদেশ কৃষক লীগ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা ও স্থানীয় এলাকাবাসী যৌথভাবে এই মানববন্ধনের আয়োজন করে। জেলা কৃষক লীগ সভাপতি আ্যাড. আব্দুস সামাদ বকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান টিটুর সঞ্চালনায় ঘন্টা ব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক আজিজুর রহমান, জেলা পরিষদ সদস্য আব্দুল হাকিম, যুব মহিলা লীগ নেতা লাকী আক্তার, এলাকাবাসী তফজুল হোসেন প্রমূখ। বক্তরা বলেন, মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের উপর চলমান গণহত্যা, জুলুম বন্ধ করতে হবে।

এ ব্যাপারে জাতিসংঘ সহ আন্তর্জাতিক সম্প্রদায়কে সক্রিয়ভাবে এগিয়ে আসতে হবে। বক্তরা, রোহিঙ্গা সমস্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করে সবাইকে এ ব্যাপারে এক সাথে কাজ করার আহব্বান জানান। নিরস্ত্র-নিরীহ রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের যত দ্রুত সম্ভব নিজ দেশে ফিরিয়ে নিয়ে নিরাপদে বসবাসের পরিবেশ সৃষ্টির উপর গুরুত্ব দেন বক্তরা।