উত্তরা থেকে সরিষাবাড়ির পৌর মেয়র নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক- জামালপুরের সরিষাবাড়ি পৌরসভার মেয়র আওয়ামী লীগ নেতা মোহাম্মদ রুকুনুজ্জামান রুকন নিখোঁজ বলে জানিয়েছে তার পরিবার। সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরের গাউসুল আজম রোডের বাসা থেকে বের হওয়ার পর থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

এ ব্যাপারে সোমবার রাত ৯টার দিকে তার বড় ভাই সাইফুল ইসলাম টুকন উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (নং-১৬১১, তারিখ ২৫-০৯-২০১৭) করেছেন। রাত সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তার কোনও খোঁজ পায়নি পুলিশ ও স্বজনরা।

রুকুনুজ্জামান রুকন সরিষাবাড়ি পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি। ঢাকার উত্তরার ১৩ নম্বর সেক্টরের (৬০ নম্বর বাসা) ভাড়ায় নেওয়া বাড়ি রয়েছে।

মেয়র রুকুনজ্জামানের ব্যক্তিগত সহকারী (গানম্যান) শিহাব জানান, সকাল সাড়ে ৯টার দিকে মেয়র স্যার ‘স্থানীয় পার্কে জরুরি কাজ আছে’ বলে বাসা থেকে একাই হেঁটে বের হন। এ সময় পৌরসভার অফিসিয়াল মোবাইলটিও বাসার রুমে রেখে যান। দুপুর ২টা পর্যন্ত তিনি ফিরে না এলে তার ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন করলে তা বন্ধ পাওয়া যায়। রাত ৮টা পর্যন্ত বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি।

মেয়রের ভাই সাইফুর ইসলাম টুকন জানান, সরিষাবাড়ীতে রাজনীতি, পৌর নির্বাচন ও নির্বাচন পরবর্তীতে তার অনেক শত্রু সৃষ্টি হয়েছে। তবে ঠিক কি কারণে রুকুনুজ্জামান নিখোঁজ হয়েছে বুঝতে পারছি না। আমার ভাইকে সুস্থ্য অবস্থায় ফেরত পাওয়ার দাবী জানাচ্ছি।

রুকুনুজ্জামানের নিখোঁজের বিষয়টি তদন্ত করছেন উত্তরা পশ্চিম থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক। তিনি জানান, পৌর মেয়র রুকুনুজ্জামান নিখোঁজের ঘটনায় তার ভাই সাইফুল ইসলাম সন্ধ্যায় থানায় একটি জিডি করেছেন। এ নিয়ে আমরা তদন্ত করছি। তার সন্ধান পেতে বিভিন্ন জায়গায় যোগাযোগ করা হচ্ছে, তবে এখন পর্যন্ত তার কোন খোঁজ মেলেনি।

সময়ের কণ্ঠস্বর/রবি