নিরবই পুরান ঢাকার ‘আব্বাস’!

বিনোদন প্রতিবেদক- যদিও সে গুণ্ডা, মানুষের আতঙ্ক তবুও অজ্ঞাত কারণে পুরান ঢাকাবাসী ‘আব্বাস’কে ভালোবাসে। হয়তো আব্বাসের কারণেই ওই অঞ্চলে অন্য কোনো গ্রুপ সন্ত্রাসী কার্যকলাপ চালাতে পারে না। আব্বাসকে ‘কিলার’ হিসেবে ভাড়া করতে এসে প্রেমে পড়ে যায় এক মেয়ে।

এটি কোন বাস্তব ঘটনা নয়, এরকম একটি গল্প নিয়ে তরুণ প্রজন্মের নির্মাতা সাইফ চন্দন নির্মান করছেন নতুন একটি ছবি ‘আব্বাস’। এতে নাম ভূমিকায় দেখা যাবে ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক নিরবকে। নিরবের বিপরীতে দেখা যাবে সোহানা সাবাকে। লাইভ টেকনোলজির ব্যানারে নির্মিত এ ছবির মাধ্যমেই প্রথমবারের মত একসাথে জুটি বাঁধতে যাচ্ছেন নিরব ও সাবা।

গেল সপ্তাহ থেকেই নিরবকে নিয়ে নিজের নতুন ছবির শুটিং শুরু করেছেন পরিচালক সাঈফ চন্দন। পুরান ঢাকার সূত্রাপুরে চলছে প্রথম লটের দৃশ্যধারণ। চলবে আরো ১৪ দিন। সেখানে অংশ নিয়েছেন নিরব ও সাবা।

এ প্রসঙ্গে নিরব সময়ের কণ্ঠস্বরকে বলেন, ‘আব্বাস ছবির গল্পটা দারুণ। আব্বাস পুরান ঢাকার মাস্তান। একটি খুনের অপরাধী হিসেবে চক্রান্তে জড়িয়ে পড়ে সে। একটা সময় কিলার’ হিসেবে ভাড়া করতে এসে আব্বাসের সাথে পরিচয় হয় সাবার। এরপর বিভিন্ন কমেডি, রোম্যান্টিক ও থ্রিলার ঘটনার মধ্য দিয়ে কাহিনী এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, আমার ক্যারিয়ারের অন্যতম কাজের একটি হতে যাচ্ছে আব্বাস। বেশকদিন ধরে একজন মাস্তানের পোশাক, ভাষা, চেহারা কেমন হবে তা নিয়ে পরীক্ষা নিরীক্ষা করেছি। আসলে ছবিতে হিরো ভাব রাখার পাশাপাশি চরিত্রও ফুটিয়ে তোলার দিকে নজর রাখতে হচ্ছে।’

সোহানা সাবার সঙ্গে কাজ করা প্রসঙ্গে নিরব বলেন, সাবা খুবই ভালো অভিনেত্রী। এটাই আমাদের প্রথম কাজ। এই ছবিতে নতুন একটি লুকে হাজির হচ্ছি, সারার সঙ্গে আমার পর্দা কেমিস্ট্রি দর্শকদের মন ছুঁয়ে যাবে, আশাকরি দর্শকরা বেশ উপভোগ করবেন ছবিটি।

জসীম উদ্দিনের চিত্রনাট্যে নির্মাণাধীণ এই ‘আব্বাস’ সিনেমার শুটিং পুরান ঢাকা ছাড়াও কাজ হবে মানিকগঞ্জে। এ ছবিতে নিরব-সাবা ছাড়া আরো আছেন শিমুল খান, ডন, জয়রাজ, সূচনা আজাদ প্রমুখ। সিনেমাটিতে থাকছে ৫ টি গান। দেশে শুটিং শেষে মালদ্বীপ ও শ্রীলঙ্কায় ছবিটির গানের শুটিং করা হবে বলে জানা গেছে।

সময়ের কণ্ঠস্বর/রবিউল ইসলাম (রবি)