নিখোঁজ সরিষাবাড়ীর পৌর মেয়রকে শ্রীমঙ্গল থেকে উদ্ধার

সরিষাবাড়ী প্রতিনিধি- ঢাকার উত্তরা থেকে নিখোঁজ জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়র ও সরিষাবাড়ী পৌর আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ রুকুনুজ্জামান রুকনকে উদ্ধার করা হয়েছে।

বুধবার দুপুরে সিলেটের শ্রীমঙ্গল উপজেলার ৮ নম্বর কালাপুর ইউনিয়ন পরিষদ থেকে তাকে উদ্ধার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক জানিয়েছেন, অসুস্থ অবস্থায় সরিষাবাড়ি পৌরসভার মেয়র রুকুনুজ্জামানকে উদ্ধার করা হয়েছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, উদ্ধারের সময় মেয়রের হাত-পা বাধা ছিল। তবে পুলিশের পক্ষ থেকে তাৎক্ষনিক আর কোনো তথ্য পাওয়া যায়নি। কারা, কেন তাঁকে অপহরণ করেছে, শ্রীমঙ্গলের কোথা থেকে তাঁকে উদ্ধার করা হয়েছে, সে সম্পর্কে পরে জানানো হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

এর আগে গত সোমবার সকালে রাজধানীর উত্তরার ১৩ নাম্বার সেক্টরের নিজ বাড়ির সামনে থেকে তিনি নিখোঁজ হন। মেয়রের নিখোঁজের খবর সরিষাবাড়ীতে ছড়িয়ে পড়লে তার সমর্থক ও সাধারণ মানুষের মধ্যে তোলপাড় শুরু হয়। সোমবার রাত ৯টার দিকে তার বড় ভাই সাইফুল ইসলাম টুকন উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (নং-১৬১১, তারিখ ২৫-০৯-২০১৭) করেন।

মৃত্যুর আশঙ্কা প্রকাশ করে স্ট্যাটাসের এক অংশে মেয়র রুকুনুজ্জামান উল্লেখ করেন, নতুন প্রজন্মের কাছে আমার আহবান আমাকে হত্যা করা হলেও তোমাদের সিক্ত ভালোবাসা যেন অটুট থাকে এবং আমার উন্নয়নের ধারাবাহিকতা তোমরা ধরে রাখবা।

নিখোঁজের পর পৌর মেয়রের বড় ভাই সাইফুল ইসলাম বলেন, মেয়রকে স্থানীয় এক ঠিকাদার সম্প্রতি হুমকি দেন। এ ঘটনায় থানায় জিডি করা হয়েছিল।

সময়ের কণ্ঠস্বর/রবি