চাঁপাইনবাবগঞ্জে তরুনের হাত-পা বাঁধা ঝুলন্ত লাশ উদ্ধার

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের তেলিপাড়া এলাকার একটি আমবাগান থেকে গলায় ফাঁস দেয়া মাসুদ রানা মাসুম (১৯) নামে এক তরুনের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মাসুম তেলিপাড়া গ্রামের দিনমজুর কাবির আলীর ছেলে।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে সদর থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়। লাশটি চার হাতপা একসাথে দড়ি দিয়ে বাঁধা ও আমগাছের উচু ডালে গলায় দড়ি দিয়ে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়। তবে লাশের দেহে কোন আঘাতের চিহ্ন ছিলনা।

বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম জানান, বাড়ি থেকে প্রায় ৪শ গজ দুরে ৪ নং ওয়ার্ডের নির্জন আম বাগানে (কাটা বাগান) সকাল সাতটার দিকে শুকনো আমপাতা কুড়াতে গিয়ে স্থানীয় এক নারী গাছে ঝুলন্ত মাসুমের লাশ দেখতে পেয়ে এলাকাবাসীকে জানায়। তিনি জানান, মাসুম বালুগ্রাম আদর্শ ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ওই কলেজেই অধ্যয়নরত ছিল। অবসরে সে নিজেও শ্রমিক হিসেবে কাজ করত।

পরিবারের বরাত দিয়ে তিনি বলেন, গত বুধবার রাত সাড়ে আটটার দিকে মাসুম বাড়ি থেকে বের হয়। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাবের হোসেন জানান, পরিবারের দেয়া খবরে ঘটনাস্থল থেকে মাসুমের হাত পা বাঁধা ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধিন। তবে এটি হত্যাকান্ড কিনা এ ব্যাপারে তিনি কোন মন্তব্য করেননি।