চুনারুঘাটে কুখ্যাত ডাকাত ফয়সল গ্রেফতার

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ জেলার চুনারুঘাটে কুখ্যাত ডাকাত ফয়সল মিয়া (৩২) কে আটক করেছে চুনারুঘাট থানা পুলিশ।

আজ বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ গোলচত্তর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডাকাত ফয়সল উপজেলার কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে চুনারুঘাট থানার এস আই কবির হোসেন নতুন ব্রীজ গোলচত্তর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজমিরুজ্জামান গ্রেফতারের বিসয়টি নিশ্চিত করে জানান, ডাকাতিসহ বেশ কয়েকটি মামলার ওয়ারেন্টের আসামী। সে দীর্ঘদিন যাবৎ পলাতক ছিল। সে সাজাপ্রাপ্ত আসামী বলেও জানান তিনি।

হবিগঞ্জে কুমারী পূজা অনুষ্ঠিত, নারী-পুরুষের ঢল

শারদীয় দুর্গোৎসবের অন্যতম আকর্ষণ হলো কুমারী পূজা। হবিগঞ্জে কুমারী পুজায় কুমারী মাকে দেখতে হাজার হাজার নারী-পুরুষের ঢল নেমেছে।

আজ বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে ১০ টা পর্যন্ত আজ মহাষ্টমীতে হবিগঞ্জ রামকৃষ্ণ মিশনে এ কুমারী পূজা অনুষ্ঠিত হয়েছে। এবার কুমারী হিসেবে পূজিত হন সুস্মিতা চক্রবর্তী। সকালে পূজার পূর্বে কুমারীকে স্নান করিয়ে নতুন কাপড় পড়ানো হয়। হাতে দেয়া হয় ফুল, কপালে সিদুরের তিলক এবং পায়ে আলতা। ঠিক সময়ে সুসজ্জিত আসনে বসিয়ে ষোড়শোপচারে পূজা করা হয়। চারদিক মুখরিত হয় শঙ্খ, উলুধ্বনি আর মায়ের স্তব-স্তুতি।

চঁলধ কুমারী পূজার মাধ্যমে নারী জাতি হয়ে উঠবে পূত, পবিত্র ও মাতৃভাবাপন্ন। প্রত্যেকে শ্রদ্ধাশীল হবে নারী জাতির প্রতি। এবারের কুমারী সিলেট জেলার ভাটবাড়ী এলাকার বিকৃষ্ণ চক্রবর্তীর ৮ বছর বয়সী কন্যা। সুস্মিতা সিলেট সরকারি অগ্রনী উচ্চ বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্রী। সুস্মিতার মা শম্মা চক্রবর্তী পেশায় নার্স ও পিতা একজন ফার্মেসী ব্যবসায়ী। এদিকে কুমারী পূজা দেখতে হবিগঞ্জ জেলা ছাড়াও পার্শ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে হাজারো পূণ্যার্থী সমবেত হন। পূণ্যার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে রামকৃষ্ণ মিশন এলাকা।

এদিকে কুমারী পুজার নিরাপত্তায় শহরে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন। রামকৃষ্ণ মিশনের পুরো এলাকাসহ বিভিন্ন মন্ডপ নিয়ে আসা হয় ক্লোজ-সার্কিট ক্যামেরার আওতায়। এছাড়া জেলার বাহুবল উপজেলার পূর্ব জয়পুর গ্রামে শচীঅঙ্গ ধামে অনুষ্ঠিত হয় কুমারী পুজা। কুমারী পূজার পূর্বে রামকৃষ্ণ মিশনে উপস্থিত হয়ে ভক্তদের উদ্দেশে বক্তব্য দেন – হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির ও প্রশাসনের কর্মকর্তারা।