সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে সরকার অত্যন্ত আন্ত‌রিক – মৎস্য প্রতিমন্ত্রী

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ব‌লে‌ছেন, বাংলাদেশের জনগণ অসাম্প্রদায়িক। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে বর্তমান সরকার অত্যন্ত আন্তরিক।

ঐক্য, পরমতসহিষ্ণুতা এবং ধর্ম নিরপেক্ষতার চর্চা এদেশের মানুষের প্রধান বৈশিষ্ট্য। দেশের সকল ধর্ম ও বর্ণের মানুষ যুগ যুগ ধরে স্বাধীন ও শান্তিপূর্ণভাবে নিজ নিজ ধর্ম পালন করে আসছে। ধর্মের নামে কোন বিভেদ সৃষ্টি করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

শারদীয় দুর্গাপুজা উপলক্ষ্যে আজ বৃহস্প‌তিবার (২৮ সে‌প্টেম্বর) সকা‌লে খুলনা ডুমুরিয়া উপজেলার মাদারতলা বাজার সার্বজনীন মহামায়া পূজা মন্দির, বাদুরগাছা মন্দির, পিএম সুন্দরবুনিয়া দুর্গা মন্দির, কুলবাড়িয়া, কাঁঠালতলা মাতৃমন্দির এবং খর্ণিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সার্বজনীন মন্দির পরিদর্শন ও ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় কা‌লে তি‌নি এসব কথা ব‌লেন।

প্র‌তিমন্ত্রী ব‌লেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করি। এ দেশ আমাদের সকলের। বঙ্গবন্ধু সকল ধর্মের মানুষকে নিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়াতে চেয়ে ছিলো। কিন্তু একাত্তরের পরাজিত সাম্প্রদায়িক অপশক্তি স্বাধীনতা উত্তর বাংলাদেশে বিভিন্ন সময়ে দেশকে সাম্প্রদায়িকতার দিকে ঠেলে দেওয়ার অপকৌশল চালিয়েছিলো। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে শক্ত হাতে কুচক্রীদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। প্রতিমন্ত্রী দল মত নির্বিশেষে সবাইকে এক সাথে দেশের আরো উন্নয়নে কাজ করার আহবান জানান।

এ সময় শোভনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুরঞ্জিত কুমার বৈদ্য, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শাহ নেওয়াজ হোসেন জোয়াদ্দার এবং বিভিন্ন পুজা মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।