অনির্দিষ্টকালের জন্য বহিষ্কৃত হলেন স্টোকস-হেলস

স্পোর্টস ডেস্কঃ

মারামারির ঘটনায় ভিডিও ফুটেজ দেখার পর অনির্দিষ্টকালের জন্য ইংল্যান্ড ক্রিকেট দল থেকে বহিষ্কৃত হয়েছেন দুই ক্রিকেটার। এমনিতে বাঁধনহারা উদযাপন করা নিয়ে বিতর্ক তৈরির নজির আছে ইংলিশদের। একবার অ্যাশেজেই পিচের মধ্যে মুত্র বিসর্জন করে বিতর্ক তৈরি করেছিল ইংল্যান্ড ক্রিকেট দল। সেই ইংলিশদের হয়েই এবার বিতর্কিত কাণ্ডে জড়ালেন অলরাউন্ডার বেন স্টোকস ও অ্যালেক্স হেলস।

মারামারির ঘটনায় ভিডিও ফুটেজ দেখার পর অনির্দিষ্টকালের জন্য ইংল্যান্ড ক্রিকেট দল থেকে বহিষ্কৃত হয়েছেন দুই ক্রিকেটার। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাবেন না দুইজন। ফলে অ্যাশেজ সিরিজে জায়গা পেলেও শেষ পর্যন্ত স্টোকসের খেলা হবে কিনা তা নিয়ে রয়েছে সংশয়!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রবিবার তৃতীয় ওয়ানডে জয়ে দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন বেন স্টোকস। ইংল্যান্ডের এ অলরাউন্ডার সেই উদযাপন করতে গিয়েছিলেন ব্রিস্টলের এক নাইটক্লাবে। রাত আড়াইটায় সেই পানশালার বাইরেই ঘটলো অপ্রীতিকর ঘটনা। দুজনকে মারধর করেছেন ২৬ বছর বয়সী। দ্য সান-এর প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে, ঘুষি মেরে একজনকে মেরে রাস্তায় ফেলে দিয়েছেন টেস্ট সহঅধিনায়ক স্টোকস। এই ঘটনায় সঙ্গে ছিলেন সতীর্থ অ্যালেক্স হেলস।

ইসিবি বিবৃতিতে জানিয়েছে সিদ্ধান্তে পুরো সমর্থন জানিয়েছেন ইসিবি চেয়ারম্যান কলিন গ্রেভস। আর পুরো বিষয়টিকেই তাদের ক্রিকেট সংক্রান্ত শৃঙ্খলা কমিটির কাছে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে ইসিবি।