রাজশাহীর পদ্মা নদীতে দুর্গা প্রতিমা বিসর্জন

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী জেলায় হিন্দু ধর্মীয় দুর্গা পূজাকে বিদায় জানিয়ে আজ শনিবার পদ্মা নদীতে দেবি দুর্গাকে বিসর্জন দিয়েছে।

দূর্গা পূজা হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব। রাজশাহী মহানগর আওয়ামী লীগরে সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন শহর জুড়ে পূজা মন্ডপ পরির্দশন করনে।

একইভাবে জেলার নয়টি উপজলেয়া দূর্গা পূজা উদযাপন হয়েছে। গত ২৬ শে সেপ্টেম্বর থেকে শুরু হয়ে পাঁচ দিন ব্যাপি পূজা উদযাপিত হয়েছে। গতকাল শনিবার রাতে চারঘাট ও বাঘা উপজেলার পূজা মন্ডপ পরির্দশন করেছেন শাহরিয়ার আলম (এমপি)। নির্ধারিত সময়ে মন্ত্রী পূজা মন্ডপে একত্রিত হন এবং উৎসবের জন্য নগদ অর্থ সাহায্য করনে। এ সময় পূজারীরা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রার্থণা করেন।

বর্তমান এ দেশে রোহিঙ্গাদের আর্ন্তজাতিক সমস্যা কিন্তু বাংলাদেশ সরকার মনযোগীভাবে তাদের পরিচালনা করছে। এটি শুধুমাত্র আওয়ামী লীগ সরকার অবদান। বর্তমান সেনাবাহিনী মোতায়নের মাধ্যমে রোহিঙ্গাদের মাঝে নতুন পরির্বতন এসেছে। রোহিঙ্গাদের জীবনে এখন স্বস্থী ফিরে এসেছে। বাংলাদেশ অসাম্প্রদায়িকতার দেশ হওয়ার কারনে এই মহান আত্মত্যাগ সম্ভব হয়েছে বলে জানান পররাষ্ট্র প্রতমিন্ত্রী শাহরিয়ার আলম (এমপি)।

এ সময় চারঘাট-বাঘা সার্কেল সিনিয়র এএসপি রফিকুল আলম, ইউএনও মোহাম্মদ হামিদুল ইসলাম, ইউএনও আশরাফুল ইসলাম, চারঘাট আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক ফকরুল ইসলাম, ওসি নিবারান চন্দ্র বর্মন, পূজা কমিটির সভাপতি স্বপন কুমার, যুবলীগ সভাপতি মামুন, ছাত্রলীগ সভাপতি তুষার এবং অন্যান্য হিন্দুর্ধম প্রিয়রা উপস্থিত ছিলেন।