সাপাহারে পূর্ব শত্রুতার জেরে কীটনাশক স্প্রে করে ক্ষেতের ফসল নষ্ট

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি: পূর্ব শত্রুতার জেরে নওগাঁর সাপাহারে এক কৃষকের ক্ষেতের আমন ধান শক্তিশালী কীটনাশক স্প্রে করে পুড়ে নষ্ট করে দিয়েছে কতিপয় দূবৃত্তের দল। ঘটনাটি ঘটেছে সম্প্রতি উপজেলার তিলনা ধন্টিপাড় গ্রামে।

ঘটনা সূত্রে জানা গেছে, ওই গ্রামের মৃত চান মোহাম্মাদ এর পুত্র সামসুর রহমান ও তার ছোট ভাই লুৎফর রহমান এর সাথে দীর্ঘ দিন ধরে এলাকার কতিপয় ব্যক্তির সাথে দ্বন্দ্ব চলে আসছিল। তারই জের ধরে দূবৃত্তের দল রাতের অন্ধকারে সামসুর রহমান ও তার ছোট ভাই লুৎফর রহমানের তিলনা মৌজায় অবস্থিত ২৩৮৫ ও ১২৩৭ দাগে প্রায় ৭/৮ বিঘা জমির রোপিত ধান ক্ষেতে আম বাগানে ব্যবহৃত বিন্নামারা শক্তিশালী কীটনাশক স্প্রে করে সমুদয় ক্ষেতের ধান বিনষ্ট করে দেয় এতে ওই কৃষকদ্বয়ের অনুমান ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়।

যার ফলে সামসুর রহমান ও তার ভাই এক যোগে থানায় এসে ১। মোঃ রুহুল আমিন (৪৮) পিতা মোঃ মহসিন আলী ২। হিরা (৩০) ৩। হেনা (৩৫) উভয় পিতা মোঃ রুহুল আমিন সর্বসাং চান্দইল পত্নীতলা ৪। মহসিন আলী (৫৫) পিতা মৃত মনিরুদ্দীন ৫। বাবু (৩০) পিতা মহসিন আলী উভয় সাং দোয়াস, ৬। মহসিন (৩৮), পিতা মৃত বক্স রহমান ৭। মিন্টু (২৭) পিতা ওসমান আলী সর্বসাং তিলনা ধন্টি পাড়া ৮। তাইফুর রহমান (৫৫) মৃত তারিছর উদ্দিন ৯। এনামুল হক (৩২) ১০। মিলন (৩০) উভয় পিতা তাইফুর রহমান। সর্বসাং তিলনা স্কুল পাড়া ১১। আঃ ছালাম (৪৫) পিতা মৃত আতাব উদ্দিন সাং তিলনা চেংকুড়ী সবং থানা সাপাহার, নওগাঁ সহ ১১ জনের নামে এক অভিযোগ দায়ের করেন। ব্যক্তিগত শত্রুতার জেরে ক্ষেতের ফসল নষ্ট করায় এলাকাবাসী এ ঘটনার প্রতি ধিক্কার ও নিন্দা জ্ঞাপন করেছেন।