আফ্রিকার মালিতে নিহত ৩ শান্তিরক্ষীর জানাজা সম্পন্ন

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- আফ্রিকার মালিতে বিদ্রোহীদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিহত তিন বাংলাদেশি শান্তিরক্ষীর জানাযা সম্পন্ন হয়েছে। রোববার সকালে ঢাকা সেনানিবাসে জানাযায় অংশ নেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

জানাযার পর বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান এবং মিনুসমা ফোর্স কমান্ডার মেজর জেনারেল জ্যা-পল ডিকোনিনক শহীদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এ সময় গার্ড অব অনার প্রদান করা হয়।

জানাযায় সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। এরপর বাংলাদেশ সেনাবাহিনীর এই তিন সদস্যের মরদেহ নিজ নিজ গ্রামের বাড়িতে পাঠানো হয়। পরে মালির ফোর্স কমান্ডার সেনা জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

মালিতে শান্তিরক্ষা কার্যক্রমে দায়িত্ব পালনকালে গত ২৪ সেপ্টেম্বর ক্যাম্পে ফেরার পথে স্থানীয় সন্ত্রাসীদের পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং চারজন আহত হন।

নিহত শান্তিরক্ষীরা হলেন- সার্জেন্ট আলতাফ, ল্যান্স কর্পোরাল জাকিরুল ও সৈনিক মনোয়ার। তারা জাতিসংঘ শান্তি মিশনে কর্মরত ছিলেন।

আহতরা হলেন মেজর জাদিদ, পদাতিক (ঢাকা), কর্পোরাল মহিম, পদাতিক (নোয়াখালী), সৈনিক সবুজ, পদাতিক (নওগাঁ) এবং সৈনিক সরোয়ার, পদাতিক (যশোর)।

রবি