আমরা শুরু করি আর আওয়ামী লীগ তা অনুসরণ করে: মির্জা আব্বাস

সময়ের কণ্ঠস্বর- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমি প্রথমেই যখন ত্রাণ নিয়ে গেছি আওয়ামী সরকার আমাদের ২২ ট্রাক ত্রাণ আটকে দিয়েছিল, তাই বলে কি আমরা ত্রাণ দেইনি, আজও দিচ্ছি। আমাদের ত্রাণ দেখা যাবে না, আমরা খাবার দিচ্ছি, টিউবওয়েল দিয়েছি, ল্যাট্রিন দিয়েছি, আমাদের টিউবওয়েল উদ্ধোধন করলেন ওবায়দুল কাদের কিন্তু তিনি বলেননি যে, এটা বিএনপি স্থাপণ করেছে। আমরা শুরু করি আর আওয়ামী লীগ তা অনুসরণ করে।

রবিবার রাজধানীর নয়াপল্টনের দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি আয়োজিত দলের সাবেক স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ’র ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, মায়ানমার যখন কসাইয়ের মত রোহিঙ্গাদের কাটছে, ভারত তখন বলেছে যে আমরা (ভারত) মায়ানমারের পাশে আছে, আর বাংলাদেশ যখন রোহিঙ্গাদের আশ্রয় দিল এখন ভারত বলছে আমরা (ভারত) বাংলাদেশের পাশে আছি।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার যথাযথ পদক্ষেপ নিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। শুরু থেকেই সরকার কঠিন অবস্থান নিলে রোহিঙ্গাদের বাংলাদেশে ফেরত পাঠাতে সাহস পেত না মায়ানমার।

বিএনপির এই নেতা বলেন, আমাদের এখন রোহিঙ্গা ইস্যু নয় মিয়ানমার ইস্যু, মিয়ানমার রোহিঙ্গাদের বাঙালি বলছে, রোহিঙ্গাদের ফেরত নিবে না কিন্তু আমরা রোহিঙ্গাদের আবার ফেরত পাঠাবো আজ না হয় কাল বলেও মন্তব্য করেন তিনি।

রবি