আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো চলচ্চিত্র ফোরাম

বিনোদন প্রতিবেদক: চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র পরিবার থেকে বের হয়ে প্রযোজক, পরিচালক, শিল্পী, কলাকুশলীদের নিয়ে আত্মপ্রকাশ করলো চলচ্চিত্র ফোরাম নামের নতুন একটি সংগঠন।

আজ দুপুর ১২ রাজধানীর ঢাকা ক্লাবে এক সাংবাদিক সংম্মেলনে এ সংগঠনটির আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী।

অনুষ্ঠান শুরুতেই কোরআন তেলাওয়াত করেন অভিনেতা এটিএম শামসুজ্জামান। এরপরই সদ্য প্রয়াত নায়ক রাজ রাজ্জাক স্বরনে এক মিনিট নিরবতা পালন করা হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকাই সিনেমার দুই নায়িকা মৌসুমী ও নুসরাত ফারিয়া। চলচ্চিত্র ফোরামের এ কমিটির ঘোষণা পত্রটি পাঠ করেন চিত্রনায়ক মারুফ।

সংগঠনটির সভাপতি করা হয়েছে প্রযোজক নাসির উদ্দিন দিলু এবং সাধারণ সম্পাদক করা হয়েছে কাজী হায়াৎ, সহ সভাপতি মোহাম্মদ হোসেন ড্যানি সিডাক, নাদের খান, সেলফি খান। যুগ্ম-সাধারন সম্পাদক কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু। সাংগঠনিক সম্পাদক এম ডি ইকবাল। সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রমিজ উদ্দিন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক – ফারহান আমিন নতুন, দপ্তর সম্পাদক -জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ – কামরুজ্জামান কমল।

এছাড়া সদস্য করা হয়েছে, আব্দুল আজিজ, ওমর সানী, অমিত হাসান, কাজী মারুফ, নানা শাহ তারিক, শিবা শানু, বিদ্যা সিনহা মীম, ববি, শবনম বুবলী, ডি. জে. সোহেল, হাফিজুর রহমান সুরুজ, বড়ুয়া মোনজিত ধীমান, সিরাজুল ইসলাম, অজিত নন্দী, শাকিব খান।

এ সংগঠনের চমক হিসেবে নির্মাতা ও অভিনেত্রী মেহের আফরোজ শাওনেরও নাম শোনা গেলেও কমিটিতে কোথাও দেখা যায়নি শাওনের নাম। কিন্তু এ অনুষ্ঠানের শুরু থেকেই উপস্থিত ছিলেন তিনি।

প্রসঙ্গত, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজকে অবাঞ্চিত ঘোষণা করেন চলচ্চিত্র পরিবার এরপর চলচ্চিত্র পরিবারের সঙ্গে বিবাদে জড়ান শাকিব খান। সেই প্রেক্ষিতে তাকেও বয়কট করা হয়। একইভাবে কাজী হায়াতসহ আরও বেশ কয়েকজন নির্মাতা ও শিল্পী নিয়ম না মেনে যৌথ প্রযোজনার পক্ষ নিয়ে জাজের সমর্থন দিলে চলচ্চিত্র পরিবারের সঙ্গে দ্বন্দ্ব-বিরোধ দেখা দেয় তাদের। আসলে সেই বিরোধের রেশ ধরেই আজকেই এই সংগঠন। এমনটিই মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট কর্তাব্যক্তি গণ।

সময়ের কণ্ঠস্বর/ এন এটি/