‘ব্যবসা-বাণিজ্যে আমরা বিভিন্ন দেশের কাছ থেকে যথেষ্ট সুবিধা পাচ্ছি’

সময়ের কণ্ঠস্বর- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, উৎপাদনশীলতা বৃদ্ধি ও টেকসই উন্নয়নের জন্য শিল্পমন্ত্রণালয়কে উদ্যোগ নিতে হবে। প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। ব্যবসা-বাণিজ্যে আমরা বিভিন্ন দেশের কাছ থেকে যথেষ্ট সুবিধা পাচ্ছি।

সোমবার জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘টেকসই উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে শিল্পমন্ত্রণালয়াধীন ন্যাশনাল প্রডাকটিভিটি অরগানাইজেশন (এনপিও)।

সেমিনারে বাণিজ্যমন্ত্রী সরকারের উন্নয়নের বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, বাংলাদেশ সামাজিক ও অর্থনৈতিক সব ক্ষেত্রে পাকিস্তানের থেকে এগিয়ে। কোনো কোনো সামাজিক ক্ষেত্রে ভারতের থেকেও এগিয়ে বাংলাদেশ। আমাদের উৎপাদনশীলতা শতকরা ৭০ শতাংশ। এটা আরো বাড়িয়ে ৯০ শতাংশে নিয়ে যেতে হবে। বর্তমানে দেশের ৭০ শতাংশ মানুষ বিদ্যুৎ ব্যবহার করছে। ২০২৪ সালের মধ্যে শতভাগ মানুষের জন্য বিদ্যুৎ নিশ্চিত করা হবে।

তিনি বলেন, বিএনপি নেত্রী এখন লন্ডনে। তিনি আর্তমানবতা নিয়ে এই রোহিঙ্গাদের পাশে দাঁড়াননি। তিনি সেখানে যাননি। ছোট মন নিয়ে রাজনীতি হয় না, রাজনীতি করতে হলে মন বড় করতে হয়।

রবি