সংবিধান এখন অভিভাবকহীন, বিপন্ন দেশ: দুদু

সময়ের কণ্ঠস্বর- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘প্রধান বিচারপতি হচ্ছেন সংবিধানের অবিভাবক, কিন্তু সংবিধান এখন অভিভাবকহীন। সংবিধান না থাকলে দেশ থাকে না, দেশ আজকে বিপন্ন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি আয়োজিত এক নাগরিক মানববন্ধন কর্মসূচিতে শামসুজ্জামান দুদু এসব কথা বলেন। অষ্টমবারের বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

আওয়ামী লীগ সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ উল্লেখ করে দুদু বলেন, চাল-ডাল-আটা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা। অষ্টমবারের মতো বিদ্যুতের মূল্য বাড়ানোর প্রতিবাদে সারাদেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

দুদু আরও বলেন, সু চির মন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে যৌথ ওয়ার্কিং কমিটির কথা বলা হয়েছে। যৌথ ওয়ার্কিং কমিটির কাজ কতটুকু বাস্তবায়ন হবে, তা নিয়ে দেশের মানুষের সন্দেহ রয়েছে।

তিনি বলেন, গুণ্ডাতন্ত্র, স্বৈরতন্ত্র ফ্যাসিবাদ কি নির্মম একটা পরিস্থিতি সৃষ্টি করেছে, কি আতঙ্কজনক পরিস্থিতি সুষ্টি করেছে তার জ্বলন্ত উদাহরণ হচ্ছেন প্রধান বিচারপতি। আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো দেশ আছে বলেই আপনি প্রধানমন্ত্রী দাবিদার। আপনি এমন পরিস্থিতি সৃষ্টি করবেন না যে কারণে আমাদের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হয়।’

রবি