‘আমি চাই না আবারও কোনো আত্মহত্যার ঘটনা ঘটুক’ বিতর্কিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রসঙ্গে অপু

বিনোদন ডেস্ক, সময়ের কণ্ঠস্বর: গত শুক্রবার রাতে নগরীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রী হলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিতর্কিতভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় জান্নাতুল নাঈম এভ্রিলকে।

কেননা অভিযোগ ওঠে আয়োজকদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করা হয়েছে। বিচারকমণ্ডলীর রায় অগ্রাহ্য করে এভ্রিলের মাথায় পরানো হয়েছে বিজয়ের মুকুট। এ নিয়ে ওঠে বিতর্কের ঝড়। এই বিতর্কের আগুনে ঘি ঢালে জান্নাতুল নাঈম এভ্রিলের বিবাহিত হওয়ার সংবাদ।

এভ্রিল বিয়ের বিষয়টি গোপন রেখেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। যে কারণে পুরো বিষয়টিই সমালোচনার মুখে পড়ে। এ নিয়ে শুরু হয় পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেককে এ বিষয়ে সরব হতে দেখা গেছে। অনেকে এভ্রিলকে অভিনন্দিত করছেন, অনেকে জানাচ্ছেন নেতিবাচক প্রতিক্রিয়া।

এভ্রিলের বিষয়ে এবার চিত্রনায়িকা অপু বিশ্বাস বলেন, ‘প্রতিভা আর ইচ্ছে থাকলে ভালো কিছু করা সম্ভব। মানুষের জীবন অঙ্ক কষে মেলানো যায় না। এভ্রিল যদি বিয়ে করেও থাকে সেটা বাল্যবিবাহ। তা হলে বুঝতে হবে, তার স্ট্রাগল পাওয়ার আছে! সে প্রচণ্ড স্ট্রাগল করে আজকে এই পর্যায়ে এসেছে এবং বিজয়ী হয়েছে। একটা মানুষ যখন তার ভালোটা দিতে চায় তখন তাকে উৎসাহিত করা উচিৎ।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিবাহিত প্রার্থী গ্রহণযোগ্য নয়। সেক্ষেত্রে সে মিথ্যা বলেছে। এটা তার ঠিক হয়নি। কারণ প্রত্যেকটা প্রতিযোগিতায় কিছু নিয়ম থাকে। এভ্রিল এটা খারাপ করেছে। কিন্তু এতটা স্ট্রাগল করে এত দূর এসেছে যে মেয়ে আমি তাকে অভিনন্দন জানাই। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন স্ট্যাটাস দিয়ে তাকে ছোট করা হচ্ছে- এটা ঠিক নয়। আমি চাই না আবারও কোনো আত্মহত্যার ঘটনা ঘটুক।

এজন্য সবাইকে বলব, এভ্রিল নিয়ম ভঙ্গ করেছে, এটা ভুল। তবে সে যে ভালো কাজ করেছে এজন্য তাকে অভিনন্দন জানানো উচিৎ। কারণ আগামীতে ওকে দরকার। আমি একটা কথা বলতে চাচ্ছি, মানুষ যেখানে হারে সেখান থেকেই তার যুদ্ধ শুরু হয়। আমি মনে করি তার এই হারায় সামনে আরো একটা জয় অপেক্ষা করছে। জীবনে যে ভুল করেছে সেটা থেকে শোধরানোর সুযোগ তাকে দিতে হবে।’

সম্পর্কিত সংবাদ…

কাঁদলেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’, জানালেন বিয়ে ও ডিভোর্সের কথা গোপন রাখার কারণ