আওয়ামী লীগ পরিচয়েও দুর্বৃত্ত আছে: ওবায়দুল কাদের

সময়ের কণ্ঠস্বর- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘দুর্বৃত্তদের কোনো দল নেই। আওয়ামী লীগ পরিচয়েও দুর্বৃত্ত আছে। কিন্তু দুর্বৃত্তদের ব্যাপারে আমরা জিরো টলারেন্সে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ ব্যাপারে শূন্য সহনশীলতার নীতি অবলম্বন করেন।

আজ বুধবার প্রবারণা পূর্ণিমা উপলক্ষে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যারা ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চায়, তারা যে দলেরই হোক—তারা দুর্বৃত্ত। সনাতন ধর্মাবলম্বীদের পূজায় কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি। প্রবারণা পূর্ণিমাও শান্তিপূর্ণভাবে উদযাপিত হবে, এ জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ‘নিজেদের সংখ্যালঘু ভাবার দরকার নেই। এটা ভাবলে মনের মধ্যে ভীতির সৃষ্টি হবে। এমন ভাবনার কোনো প্রয়োজন নেই।’

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যু কাজে লাগিয়ে কেউ যেন সাম্প্রদায়িক বিভাজন তৈরি করতে না পারে, সেদিকে খেয়াল রাখবেন। তিনি বলেন, ‘আবেগ বা ক্ষোভের বশে কেউ আপনাদের সঙ্গে খারাপ ব্যবহার করলে মুখ বুজে থাকবেন না, সঙ্গে সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধিকে জানাবেন। আমাদের জানাবেন।’

এর আগে বৌদ্ধ সম্প্রদায়ের নেতারা বৈঠকে জানান, মায়ানমারের বৌদ্ধদের সাথে তাদের কোনো সম্পর্ক নেই। তাদের কৃষ্টি-কালচার সম্পূর্ণ আলাদা। ফলে এবার বৌদ্ধদের প্রবারণা উৎসবের অর্থের একটি অংশ রোহিঙ্গাদের দেওয়া হবে।

রবি