প্রতিমা বিসর্জন অনুষ্ঠান থেকে মাইক্রোফোনে ‘মসজিদ নিয়ে কটূক্তি’! আটক ছাত্রলীগ নেতা

টাঙ্গাইল প্রতিনিধি, সময়ের কণ্ঠস্বর –

টাঙ্গাইলের গোপালপুরে ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিতে উসকানি দেয়ার অভিযোগে বিলাস চন্দ্র পাল নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকালে গোপালপুর থানা পুলিশ ময়মনসিংহ শহর থেকে তাকে আটক করে। দুর্গা প্রতিমা বিসর্জন অনুষ্ঠান থেকে মাইক্রোফোনে ‘মসজিদ নিয়ে কটূক্তি’ করার অভিযোগ উঠার পর ঐ ছাত্রলীগ নেতাকে গ্রেফতার ও শাস্তির দাবীতে সরগরম হয় সামাজিক মাধ্যম। !

বুধবার দুপুরে টাঙ্গাইল আদালতে চালান দিলে বিচারক জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়। ওসি হাসান আল মামুন বলেন, ‘বিলাস পাল গোপালপুর পৌর শহরের পালপাড়ার বাসিন্দা বিমল পালের ছেলে। তিনি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ৬৯ ব্যাচের ছাত্র। এবং সেখানকার শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।’

তদন্তকারী দারোগা হাসান জামিল খান জানান, গত ১ অক্টোবর পৌরশহরের পালপাড়া পূজা মণ্ডপের শারদীয় দুর্গা প্রতিমা বিসর্জনের পূর্বে এক শোভাযাত্রা থেকে মাইক্রোফোনে মসজিদ নিয়ে কটূক্তি করেন বিলাস পাল। ঘটনার পর কয়েক যুবক সেটি ভিডিও করে ফেসবুকে আপলোড করেন। এরপর সেটি ভাইরাল হয়ে যায়। এ নিয়ে পৌর শহরে চরম উত্তেজনা দেখা দেয়। সাম্প্রদায়িক দাঙ্গার আশঙ্কায় শহরে পুলিশ মোতায়েন করা হয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দারোগা আব্দুল হান্নান বাদী হয়ে বিলাস পালকে আসামি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং সাম্প্রদায়িক দাঙ্গার উসকানির অভিযোগে থানায় মামলা দায়ের করেন।