পাটগ্রামে গুলি ভর্তি লোহার বাক্স উদ্ধার

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: নদীতে গোসল করতে নেমে গুলি ভর্তি লোহার বাক্স উদ্ধার করেন দুই ছাত্র। পরে খবর পেয়ে সেই গুলি থানায় নিয়ে যায় পুলিশ।

উদ্ধারকৃত বাক্সটিতে থ্রি নট থ্রি রাইফেলের ৫৬৮ রাউন্ড গুলি ভর্তি ৫২টি প্যাকেট ছিলো। প্যাকেটের গায়ে ইংরেজিতে ১৩/০৫/১৯৭০ খ্রিস্টাব্দ উল্লেখ করা রয়েছে। আজ বৃহস্পতিবার (০৫ অক্টোবর) দুপুরে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ধরলা নদী থেকে গুলি ভর্তি লোহার বাক্সটি উদ্ধার করা হয়।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে উপজেলার তাবলীগুল ইসলাম কওমি হাফিজি মাদ্রাসা সংলগ্ন ধরলা নদীতে দুই ছাত্র গোসল করার সময় তাদের পায়ে একটি বাক্স লাগে। পরে মাদ্রাসার মাঠে বাক্সটি খুললে গুলি ভর্তি প্যাকেট দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ পরে এগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে পৌর মেয়র শমসের আলী ও স্থানীয়রা জানান, উদ্ধারকৃত গুলি সমূহ স্বাধীনতা যুদ্ধে ব্যবহৃত পরিত্যক্ত গুলি। এর আগেও ওই নদীর একই এলাকা থেকে রাইফেল, গুলি পাওয়া গিয়েছিল।

পাটগ্রাম থানার ওসি অবিন শংকর কর গুলি উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, নদী এলাকায় স্থানীয় লোকজন নামিয়ে দিয়ে আরও কোনো গুলি বা অস্ত্র আছে কী না তা খুঁজে দেখা হচ্ছে। ডুবুরীকে খবর দেয়া হয়েছে।

Leave a Reply