বন্ধু মেসিকে দেয়া কথা রেখেছে নেইমার

স্পোর্টস আপডেট ডেস্ক: ক্লাব বার্সায় লিওনেল মেসি ও নেইমার ডি সিলভা জুনিয়র এর সর্ম্পকটা ছিল বেশ জটিল। তারা একে অপরের দারুণ বন্ধু। একে অপরের ভক্তও বটে। বার্সা ছেড়ে পিএসজি চলে যাওয়ার পরও নেইমার বার্সেলোনা শহরে গিয়ে মেসিদের সঙ্গে পার্টিও করে এসেছেন। মেসি-নেইমার একে অপরের সাথে নিয়মিত যোগাযোগ করেন।

২০১৮ রাশিয়া বিশ্বকাপ বিশ্বকাপে নেইমারের দল বিশ্বকাপ নিশ্চিত করলেও পিছিয়ে ছিল আর্জেন্টিনা। এমনকি তাদের বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে চলছিল অনিশ্চিয়তা। যে, সরাসরি বিশ্বকাপে খেলতে না পারলেও প্লে-অফ খেলার সুযোগ পেতে পারে মেসির দল। সেটা মাথায় রেখেই ব্রাজিল তারকা নেইমার প্রতিশ্রুতি দিলেন, ‘লিওনেল মেসি এবং তার দল আর্জেন্টিনাকে নিয়েই আগামী বিশ্বকাপ খেলতে যেতে চাই।’

বুধবারের (১১ অক্টোবর) ম্যাচে কঠিন পরিসংখ্যানের সহজ সমাধান দিলেন দুই বন্ধু মেসি-নেইমার। আর্জেন্টিনাকে জেতাতে হ্যাটট্রিক করেন মেসি। অন্যদিকে ব্রাজিলকে জয় লাভে সাহায্য করেন নেইমার।

বিষয়টা এমন ছিল যে, ব্রাজিল যদি চিলিকে হারিয়ে দেয়, তাহলে বিষয়টা আর্জেন্টিনার জন্য সহায়ক হয়ে উঠতে পারে।

স্পোর্টস ইলাস্ট্রেটেড স্প্যানিশ পত্রিকা স্পোর্টের বরাতে নেইমারের বক্তব্য দিয়ে রিপোর্ট প্রকাশ করেছিল, ‘নেইমার বুঝতে পারছেন, চিলিকে অবশ্যই হারাতে হবে। নিজেদের সমর্থকদের সামনে ইমেজ ধরে রাখার বিষয়ই নয় শুধু, বন্ধু লিওনেল মেসিকেও এ ক্ষেত্রে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান তিনি।’

বিশ্বকাপ বাছাই পর্বের শেষ ম্যাচে চিলিগে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে গ্রুচ চ্যাম্পিয়ন নেইমাররা। এবার আর্জেন্টিনা- ব্রাজিলের দেখা হবে বিশ্বকাপের শিরোপা লড়াইয়ের মঞ্চে।