খালেদার বিরুদ্ধে পরোয়ানার প্রতিবাদে রাজধানীতে ইসহাকের নেতৃত্বে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট- বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কেন্দ্রীয় সংসদ, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বুধবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর মৎস্য ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে প্রেসক্লাবের সম্মুখের সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে আসার পথে পুলিশি বাঁধার মুখে পড়ে। এ সময় পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

ছাএদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার ও যুগ্ন সম্পাদক বায়েজিদ আরেফিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, বংশাল থানা ছাএদলের সাধারণ সম্পাদক মোঃরাশেদ, কোতয়ালী থানা ছাএদলের যুগ্ন আহবায়ক এস.এম.সোহেল রানা, সাখাওয়াত হোসেন আনান, ৩৭নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ফারুক, ৩৬নং ওয়ার্ডের সিনিয়র সহসভাপতি মোঃ ফয়সাল সহছাত্রদল কেন্দ্রীয় সংসদ, রমনা থানা, বংশাল থানা, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগরীর ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

এর আগে বিক্ষোভ মিছিল শুরুর আগে দুপুর ২ টার দিকে মৎস্য ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। এ সময় বক্তব্যে ইসহাক সরকার বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা-মকোদ্দমা ও গ্রেফতারি পরোয়ানা জারি করে নেতাকর্মীদের গুম, খুন, হত্যা ও গ্রেফতার করে জনতাকে স্তব্ধ করা যাবেনা।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করাসহ গ্রেফতারি পরোয়ানা বাতিল করা না-হলে ছাত্রদল দেশের ছাত্র সমাজকে সাথে নিয়ে দুর্বার গণআন্দোলনের মাধ্যমে এই সরকারকে সমুচিত জবাব দেওয়া হবে।’

সময়ের কণ্ঠস্বর/রবি