খুলনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট:শিশু পেলে অধিকার, খুলবে নতুন বিশ্বদ্বার’ প্র‌তিপা‌দ্যে খুলনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৭ উপলক্ষে উদ্বোধন অনুষ্ঠান, শিশু সমাবেশ, বিভিন্ন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

আজ বুধবার (১১ অ‌ক্টোবর) সকালে খুলনা শিশু একাডেমি চত্ত্বরে খুলনা জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমি আয়োজিত এ অনুষ্ঠা‌নে প্রধান অ‌তিথি ছি‌লেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নূর-ই আলম।

খুলনা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন মাসাসের নির্বাহী প্রধান এ্যাড. শামীমা সুলতানা শিলু, জেলা বাজার কর্মকর্তা আব্দুস ছালাম তরফদার এবং সিএমএম কোর্টের প্রবেশন অফিসার মোঃ শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিশুদের অধিকার রক্ষা ও প্রতিভা বিকাশে সকলকে এগিয়ে আসতে হবে। সকল শিশুকে বেড়ে উঠার সুযোগ করে দিতে হবে আমাদের শুধু শাসন নয়, আদর যত্ন দিয়ে মানুষ করতে হবে শিশুদের। পড়াশুনার পাশাপশি শিশুকে সকল খেলাধুলা ও সুস্থ সাংস্কৃতিতে সম্পৃক্ত করা জরুরী। এ জন্য স্কুলের শিক্ষক এবং অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। পিতা-মাতাকে শিশুদের সাথে বন্ধুসুলভ আচরণ করতে হবে।