ভারতে অস্ট্রেলিয়ার টিম বাসে হামলা

স্পোর্টস আপডেট ডেস্ক– ভারত সফররত অস্ট্রেলিয়া ক্রিকেট দলের টিম বাসে ঢিল ছোড়ার ঘটনা ঘটার পর ভারতীয় ক্রীড়া মন্ত্রী অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন।

গোয়াহাটিতে ভারতের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ জেতার পর অস্ট্রেলিয়ার টিম বাস লক্ষ্য করে ছুটে আসা একটি ঢিল বাসটির জানালার কাঁচ গুড়িয়ে দেয়। ম্যাচ শেষে ওই বাসটিতে করে খেলোয়াড় ও কর্মকর্তারা হোটেলে ফিরছিলেন।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতকে হারিয়ে সিরিজে সমতা এনেছে সফরকারীরা। কিন্তু এমন একদিনে উচ্ছ্বাস নয়, নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় পড়তে হয়েছে অস্ট্রেলীয় ক্রিকেট দলকে। টিম বাসে ঢিল ছুড়ে জানালা ভেঙে দিলে চিন্তিত হওয়াই তো স্বাভাবিক।

মঙ্গলবারের ম্যাচটি ছিল গুয়াহাটিতে। ভারতকে রীতিমতো দুমড়ে-মুচড়ে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ১১৮ রানে অলআউট করে সে রান তাড়া করেছে ২৭ বল হাতে রেখেই। কিন্তু মাঠ থেকে হোটেলে ফেরার পথেই ঘটে বাজে ঘটনাটি। রাস্তায় দাঁড়ানো দর্শকের ঢিল এসে পড়ে অস্ট্রেলিয়া দলের বাসে। কেবল ঢিল পড়লে হয়তো এতটা চিন্তিত হওয়ার কিছু ছিল না, কিন্তু এতে যে বাসের কাচ ভেঙে চুরমার।

ক্রিকেট অস্ট্রেলিয়া বলেছে, এ ঘটনায় কেউ আহত হয়নি, কিন্তু খেলোয়াড়েরা ‘আতংকগ্রস্থ হয়ে পড়েছে’। ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ টুইট করে লিখেছেন, ‘টিম বাসের জানালায় ঢিল ছুটে আসা ভয়ের ব্যাপার’।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ক্রীড়া মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর টুইট করে বলেছেন যে, অস্ট্রেলিয়া দলের জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। ‘সফরকারী খেলোয়াড় ও দলের নিরাপত্তা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ’।

রবি