বেরোবির নবম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল

এইচ এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: আগামীকাল বৃহস্পতিবার বেরোবির নবম প্রতিষ্ঠাবার্ষিকী। ২০০৮ইং সালের এই দিন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রতিষ্ঠা লাভ করে।

নানা চড়াই উৎরাই পেড়িয়ে আগামীকাল পূর্ণ হতে যাচ্ছে প্রতিষ্ঠার নবম বার্ষিকী। বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে প্রবেশ করতে যাচ্ছে ১০ম বছরে। প্রতিষ্ঠা বার্ষিকী পালনে বিভিন্ন প্রতিযোগিতা ও জমকালো আয়োজনের কর্মসূচী ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় দিবস ২০১৭ উদযাপন কমিটি।

কর্মসূচি অনুযায়ী – সকাল সোয়া নয়টায় বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পাঠ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহিয়সী নারী বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা, পায়রা উড়ানো এবং একটি আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ১০ টায় একাডেমিক ফেয়ার, রক্তের গ্রুপ নির্ণয় এবং বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হবে। বেলা ১১ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং সন্ধ্যা সোয়া ৬ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। একাডেমিক ফেয়ার উপলক্ষে থাকছে নানা আয়োজনে বিভিন্ন স্টল ও সাজ-সজ্জা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রংপুর-৫ আসনের সাংসদ এবং জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এইচ. এন. আশিকুর রহমান, এমপি, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ছাফিয়া খানম, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর তাজুল ইসলাম, বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন মোঃ ফেরদৌস রহমান এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. আবু সালেহ মুহাম্মদ ওয়াদুদুর রহমান।

উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও এর সভাপতিত্বে আলোচনা সভায় ‘মানব উন্নয়নে উচ্চ শিক্ষা’ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলা বিভাগের অধ্যাপক প্রফেসর সরিফা সালোয়া ডিনা। আলোচনা সভা শেষে অনুষ্ঠিত কনসার্টে সংগীত পরিবেশন করবে রংপুরের ‘অগ্নিস্নান’ ও ‘চিলেকোঠা’ সংগঠন।

উল্লেখ্য, এই প্রথম উদযাপিত হতে যাচ্ছে জাকজমক আয়োজনে এবারের প্রতিষ্ঠা বার্ষিকী। এতে বিভাগগুলোর শিক্ষার্থীদের উপস্থিতি, সাজ-সজ্জার প্রকৃতি ও স্টল সাজানোর উপর থাকবে মার্কিং নিয়ে পুরষ্কার বিতরণী। এছাড়াও সাংস্কৃতিক প্রতিযোগিতা রয়েছে বলে উদযাপন কমিটির পক্ষ থেকে জানা গেছে।