পুলিশের বাঁধার মুখে ঠাকুরগাঁওয়ে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: বর্তমান অবৈধ আওয়ামীলীগ মহাজোট সরকারের প্রতিহিংসার শিকার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন এবং সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১১ অক্টোবর) বেলা ১১টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে জেলা বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের বাঁধার মুখে এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে এ সময় বক্তারা বলেন, অবিলম্বে দেশনেত্রীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা বাতিল না করলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এলাকা ঠাকুরগাঁও থেকেই দেশ ব্যাপী কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের এক পর্যায়ে পুলিশ মাইক বন্ধ করে দিলে ঘটনাস্থল উত্তপ্ত হয়ে যায়। এ সময় জেলা বিএনপির নেতারা নেতাকর্মীদের শান্ত করলে কিছুক্ষণ বন্ধ থাকার পর পুনরায় কর্মসূচি শুরু হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীকে সরকারের রক্ষীবাহিনীর ভূমিকা পালন করে জনগণ ও দেশের সেবক হিসেবে কাজ করার আহ্বান জানান বক্তারা।

জেলা বিএনপির সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ তৈমুর রহমানের সভাপতিত্বে উক্ত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও পৌরমেয়র মির্জা ফয়সল আমিন, ওবাইদ্দুল্লাহ মাসুদ, পয়গাম আলি, হামিদ তারিক আদনান, চৌধুর মোহাম্মদ মাহেবুল্লাহ আবু নুর, মাহাবুব হোসেন তুহিন, আমিনুল ইসলাম সোহাগ, ছাত্রদল সভাপতি মোঃ কায়েসসহ প্রমূখ।

উক্ত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে যুবদল, তাঁতীদল, শ্রমিকদল, ছাত্রদল সহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিল।