ভারতীয় বোর্ডের কাছে বিশাল অঙ্কের ক্ষতিপূরণ চেয়েছেন যুবরাজ সিং!

স্পোর্টস আপডেট ডেস্ক: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সুযোগ পাননি ভারতীয় দলের অন্যতম অলরাউন্ডার যুবরাজ সিং। আসন্ন নিউজিল্যান্ড সিরিজেও তার খেলা নিয়েও রয়েছে সংশয়। নিউজিল্যান্ড সিরিজের দল নির্বাচনের প্রাক্কালে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষার জন্য হাজির হয়েছেন। পরীক্ষার পরেই বোঝা যাবে নিউজিল্যান্ড সিরিজের জন্য যুবিকে দলে নেওয়া হবে কি না। তবে বাতাসের খবর ছড়িয়ে পড়েছে যুবি দলে নাও থাকতে পারে।

তবে আসল খবর কিন্তু এটা নয়। খবর হলো ভারতীয় বোর্ডের কাছ থেকে বিশাল অঙ্কের ক্ষতিপূরণ দাবি করতে চলেছেন যুবি। সেই অঙ্কটা আকাশছোঁয়া ৩ কোটি টাকা। কারণ কী? জানা গিয়েছে, গত বছর ২০১৬-তে টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের ঠিক আগেই চোট পেয়েছিলেন। সেই চোটের কারণেই আইপিএল-এ নিজের ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ-এর জার্সিতে বেশ কিছু ম্যাচ খেলতে পারেননি। ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন তারকা ক্রিকেটার।

অবশ্য ভারতীয় বোর্ডে এই ক্ষতিপূরণের নিয়ম আছে।জাতীয় দলের হয়ে খেলার সময় কোনও ক্রিকেটার চোট পেয়ে আর্থিক ক্ষতি হলে, তা পূরণ করে দেবে বোর্ড। মহম্মদ সামিও ২০১৫ সালে চোটের কারণে আইপিএল খেলতে পারেননি। সেই সময় সামিকে বোর্ডের তরফ থেকে ২.২ কোটি টাকা ক্ষতিপূরণ স্বরূপ দেওয়া হয়েছিল। যুবরাজও সেই নিয়ম মেনে ক্ষতিপূরণ দাবি করতে চলেছেন।