জামায়াতের হরতালে বিএনপির সমর্থন

সময়ের কণ্ঠস্বর- জামায়াতের আমির ও সেক্রেটারি জেনারেলসহ দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদ এবং নিঃশর্ত মুক্তির দাবিতে দলটির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচিতে সমর্থন জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি।

বৃহস্পতিবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই সমর্থনের কথা জানান।

রিজভী বলেন, ‘জামায়াতের কেন্দ্রীয় নেতাদের কোন কারণ ছাড়াই গ্রেফতার করছে সরকার। বর্ষিয়ান নেতাদের রিমাণ্ডে নিয়েছে। এটি ধারাবাহিক জুলুমের অংশ মাত্র। সরকার সবকিছুতে ভয়ভীতি দেখিয়ে জনমনে আতঙ্ক তৈরি করতেই এ পদক্ষেপ নিয়েছে।’

তিনি বলেন, জামায়াতের নেতাদের গ্রেফতারের প্রতিবাদ তারা করতে পারে। বিএনপি এতে পূর্ণ সমর্থন দিচ্ছে। তবে ২০ দলীয় জোট সমর্থন বিষয়ে তিনি কিছু জানেন না বলেন জানান।

বিএনপির এই নেতা বলেন, ভোটারবিহীন সরকার অবৈধ ক্ষমতার শেষপ্রান্তে এসে এখন দিশেহারা। চারদিকে বিদায়ের বাঁশী বাজতে শুরু করেছে। তাই এখন দ্বিগবিদিক জ্ঞানশুন্য হয়ে শেখ হাসিনার সরকার আরো বেশী উন্মত্ত ওঠেছে। মানুষের সকল অধিকার কেড়ে নিয়ে এখন সর্বোচ্চ আদালতকে কব্জায় নিতে সরকারী এজেন্সির লোকেরা যে সন্ত্রাসী তান্ডব চালিয়েছে, তা দেখে দেশবাসী শুধু হতবাক নয় রীতিমত শঙ্কিত। ২০১৪ সালের ৫ জানুয়ারীর ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে ক্ষমতাসীনদের ক্ষমতাক্ষুধা সর্বগ্রাসিরুপ নিয়ে গোটা রাষ্ট্রব্যবস্থাকে গিলে খেতে উদ্যত হয়েছে।

রবি