কলাপাড়ায় ব্যাংক কর্মকর্তার ওপর সন্ত্রাসী হামলা, অবরুদ্ধ: পুলিশের সহায়তায় উদ্ধার

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি- পটুয়াখালীর কলাপাড়ার লালুয়ার বানাতি বাজারে উত্তরা ব্যাংক কর্মকর্তা জাহিদুল ইসলাম তালুকদারের ওপর হামলা করা হয়েছে। এসময় তাকে রক্ষা করতে এসে রক্তাক্ত জখম হয় তার আত্মীয় মনির তালুকদার ও শ্বশুর সাবেক ইউপি মেম্বার মানিক আকন।

বুধবার সন্ধ্যা আনুমানিক সাতটার দিকে এ হামলার ঘটনা ঘটে। এসময় তাদেরকে অবরুদ্ধ করে রাখা হয়। প্রায় এক ঘন্টা পরে কলাপাড়া থেকে পুলিশ গিয়ে তাদের তিনজনকে রক্তাক্ত আহত অবস্থায় উদ্ধার করে। আহত ব্যাংক কর্মকর্তা এ হামলার ঘটনায় অভিযুক্ত করেছে লালুয়া ইউপি চেয়ারম্যান মীর তারিকুজ্জান তারাকে।

আহতদের সূত্রে জানা গেছে, উত্তরা ব্যাংক খেপুপাড়া শাখা থেকে বিতরনকৃত কৃষি লোনের টাকা আদায়ের জন্য খেলাপী গ্রাহকদের নামে আদালতে মামলা করেন জাহিদুল ইসলাম। ওই মামলায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করলে পুলিশ দুই আসামি রফিকুল ইসলাম ও এরশাদুল গাজীকে বুধবার গ্রেফতার করে। এর জের ধরে এ হামলা চালায়।

আহত জাহিদুল জানান, ওই ইনিয়নের চেয়ারম্যান তারিকুজ্জামান তারা মীরাসহ তার পরিবারের অনেকে খেলাপী রয়েছেন। এ কারণে তিনি সন্ধ্যায় জাহিদুলকে মোবাইলে হুমকি ও গালাগাল করেন। এরপরই জাহিদুলের ওপর হামলা চালায় প্রায় অর্ধশত সন্ত্রাসী।

এবিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান তারিকুজ্জামান জানান, এ ঘটনার সঙ্গে তার কোন সম্পৃক্ততা নেই।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) আলী আহম্মেদ জানান এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সময়ের কণ্ঠস্বর/রবি