জবি অ্যালামনাই এ্যাসোসিয়েশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু

মোঃ আশিক, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) অ্যালামনাই এ্যাসোসিয়েশন আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। এই সংগঠনে এমপি নজরুল ইসলাম বাবুকে আহ্বায়ক এবং জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানকে প্রধান পৃষ্টপোষক করে ১৫ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

আগামীতে নির্বাচনের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং তৎকালীন জগন্নাথ কলেজের ন্যূনতম একটি সনদ অর্জনকারী যে কোন ব্যক্তি এই সংগঠনের সদস্য হওয়ার জন্য আবেদন করতে পারবেন বলে জানা গেছে।

এই বিষয়ে গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভা কক্ষে এমপি নজরুল ইসলাম বাবুর সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। এই সভায় এ্যাসোসিয়েশনের একটি চূড়ান্ত নীতিমালা প্রণয়ন সহ ওই দিনথেকে সদস্য সংগ্রহের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে।

এতে প্রথম সদস্য হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (এম.পি) এবং দ্বিতীয় সদস্য হিসাবে মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম তাদের নিজ নিজ নাম অন্তর্ভুক্ত করিয়েছেন। এছাড়া সভায় জগন্নাথের সাবেক সকল ছাত্র-ছাত্রীদের একটি কমন প্লাটফর্মে আনার লক্ষ্যে ১৮ সালের জনুয়ারী মাসের ২০ তারিখে একটি জাঁকজমকপূর্ন পুনর্মিলনী অনুষ্ঠানের দিন ধার্য করা হয়েছে।

এই সংগঠনের বর্তমান আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী মিয়া এবং প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার এস এম খুরশিদ উল আলমকে নিযুক্ত করা হয়েছে। এছাড়া সদস্য সচিব হিসাবে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক সুমন কুমার মজুমদার, কর্যনির্বাহী সদস্য হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট কাজী নজিবুল্লাহ হিরুকে নিযুক্ত করা হয়েছে।

কমিটির বর্তমান সদস্য হিসেবে রয়েছেন ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক নিউটন হাওলাদার, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক মোঃ শফিকুল ইসলাম, আইন বিভাগের প্রভাষক মোঃ আব্দুর রাজ্জাক, জবি ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক এফ এম শরিফুল ইসলাম, এস এম সিরাজুল ইসলাম, মোঃ নূর এলাহি মিনা, মোঃ সিরাজুল হক, বিদ্যুৎ কুমার বালো ও মোঃ সালাউদ্দিন।