বিসিবি নির্বাচনে তফসিল ঘোষণা, ৩১ অক্টোবর নির্বাচন

স্পোর্টস আপডেট ডেস্ক- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী চলতি মাসের ৩১ তারিখ অনুষ্ঠিত হবে বিসিবির নির্বাচন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশন আজ সন্ধ্যায় তারিখ ঘোষণা করে।

দীর্ঘ বৈঠক শেষে সাংবাদিকদের সামনে উপস্থিত হন প্রধান নির্বাচন কমিশনার, যুব ও ক্রীড়া মন্ত্রণালের যুগ্ম সচিব মোহাম্মদ ওমর ফারুক এনডিসি। এ সময় তার পাশে অন্য নির্বাচন কমিশনাররা উপস্থিত ছিলেন।

এর আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ ওমর ফারুখকে প্রধান করে পুনরায় পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার একথা জানানো হয়। সভায় সিদ্ধান্ত হয়, পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের প্রধান থাকবেন ক্রীড়া সচিব।

সেক্ষেত্রে মো. আসাদুল ইসলাম মিয়া প্রধান নির্বাচক কমিশনের দায়িত্বে থাকবেন। বাকি চারজন হলেন-মো ইকরামুল হক (ডেপুটি অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ সুপ্রিম কোর্ট) মো শুকুর আলি (পরিচালক, পরিকল্পনা ও উন্নয়ন, এনএসসি) ব্যারিস্টার ফাহিমুল হক, নিজাম উদ্দিন চৌধুরী সুজন (সিইও, বিসিবি)।

ওইদিন বিসিবির সভা শেষে এক সংবাদ সম্মেলনে সভাপতি নাজমুল হাসান বলেছিলেন, ‘কমিশন স্বাধীনভাবেই নির্বাচন পরিচালনা করবে। আমরা নির্বাচন কমিশন গঠন করে এনএসসির কাছে প্রস্তাব পাঠিয়েছি। তারা অনুমোদন দিলে নির্বাচন সংক্রান্ত কাজ শুরু করা যাবে।’

উল্লেখ্য, আসছে ১৭ অক্টোবর বিসিবির বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে। এরই মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হল।

সময়ের কণ্ঠস্বর/রবি