দিনাজপুরে যাত্রবাহী বাস ও বালু বোঝাই ভটভটির মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত, আহত ১৫

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে: দিনাজপুরের ঘোড়াঘাটে যাত্রবাহী বাস ও বালু বোঝাই ভটভটির মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো কমপক্ষে ১৫ জন। আহতদের মধ্যে ৯ জনের অবস্থা আশংকাজনক।

ঘটনাটি ঘটেছে,রোববার বিকালে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজার এলাকায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বগুড়া থেকে উইলী পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস দিনাজপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজার নামক স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা বালু বোঝাই একটি ভটভটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হওয়ার পর বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কে পাশের বিদ্যুতের খুঁটি ও একটি দোকান ঘরের সাথে ধাক্কা খেয়ে দুমড়ে মুচড়ে যায়। এ সময় ২ জন নিহত এবং ১৫ আহত হন।

নিহতরা হলেন- দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার দক্ষিণ দেবীপুর গ্রামের মজিবর রহমানের ছেলে নুরুল ইসলাম (৪০) এবং নবাবগঞ্জ উপজেলার দাউদপুর গ্রামের মোতালেব হোসেনের মেয়ে মিথিলা পারভীন (১৩)।

দিনাজপুর ঘোড়াঘাট থানার অফিসার্স ইনচার্জ মো. ইসরাইল হোসেন জানান, দুর্ঘটনার পর বাস থেকে প্রায় ১৫ জন আহত যাত্রীকে উদ্ধার করে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর নেওয়াজ জানান, আহত ১৫ জনের মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক হলে ৪ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ২ জনকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে এবং ৩ জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

দুর্ঘটনা কবলিত বাস ও বালু বোঝাই ভটভটিটি ঘোড়াঘাট থানা পুলিশের হেফাজতে রয়েছে। ঘটনার পর বাস ও ভটভটি চালকরা পালিয়ে যায়।