‘আওয়ামী লীগ কি ভুলে গেছে জনগণের একটা ছক আছে?’

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- আওয়ামী লীগকে দেশের জনগণ গলায় গামছা দিয়ে ক্ষমতা থেকে টেনে নামাবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, আওয়ামী লীগ কি ভুলে গেছে জনগণের একটা ছক আছে? জনগণ গলায় গামছা দিয়ে ক্ষমতা থেকে তাদের টেনে নামাবে। এটা জনগণের ক্ষমতা।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি একথা বলেন। খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে মানবন্ধনে আয়োজন করে জাসাস।

রিজভী বলেন, দেশনেত্রীকে মিথ্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে সরকার। চিকিৎসা শেষে ঠিক তার যখন আসার সময় হয়েছে, তখনই পরোয়ানা জারি করা হয়। সব ষড়যন্ত্র উপেক্ষা করে আগামীকাল (বুধবার) বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশে ফিরছেন। তিনি দেশের জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র পুনঃ উদ্ধার আন্দোলনে নামবেন।

তিনি বলেন, ‘সরকারি দলের নেতারা অপপ্রচার করে বলেছে, বেগম জিয়া নাকি বিদেশে বসে ষড়যন্ত্র করেছেন। এ সকল অপপ্রচার, মিথ্যাচারকে বিদীর্ণ করে আগামীকাল জনগণের নেত্রী জনগণের কাছে ফিরে আসছেন।’

বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী হয়তো ভুলে গেছেন হাসিনা মার্কা কোন নির্বাচন আমাদের দেশে আর হবে না। তাকে নির্দলীয় সহায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে।

তিনি আরো বলেন, কেউ সত্য স্বীকার করলেই আওয়ামী লীগের গা জ্বলে। জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, এটাই সত্য। ইতিহাসের সত্য কখনো অস্বীকার করা যাবে না।’

রুহুল কবির রিজভী বলেন, ‘আইনমন্ত্রী আপনি বলেন প্রধান বিচারপতির ক্যান্সার হয়েছে, আর তিনি বলেন আমি সুস্থ্য। আপনি এতোবড় মিথ্যা কথা বলেন!’

আইনমন্ত্রীর উদ্দেশ্যে রিজভী বলেন, ‘আপনি নিজেই তো অর্বাচীনের দলে, আপনি জালিয়াতি করে জাল স্বাক্ষর করে, প্রধান বিচারপতিকে বিদেশ যেতে বাধ্য করেছেন। আবার বলছেন আপনি সত্যবাদী।

রবি