শ্রীপুরে হাইওয়ে ওসির উদ্যোগে সড়ক দুর্ঘটনা-যানজট নিরসনে সচেতনতা মূলক প্রচার

মোশারফ হোসাইন তযু, শ্রীপুর প্রতিনিধি: সাবধানে চালাবো গাড়ি নিরাপদে ফিরবো বাড়ি। গাড়ি চালানোর সময় মন হাজির রাখুন, অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়িয়ে চলুন। অস্থিরতা নয় সম্পূর্ণ স্থির হয়ে গাড়ি চালান। যানজট নিরসনে সকলে এগিয়ে আসুন। এমন সচেতনতা মূলক প্রচার চালিয়ে যাচ্ছে গাজীপুরের শ্রীপুর উপজেলা হাইওয়ে ওসি মোঃ দেলোয়ার হোসেন।

আজ মঙ্গলবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের নিচে, শ্রীপুর সড়ক ও মাওনা ফুলবাড়িয়া সড়কের বিভিন্ন জায়গায় এ সচেতনতা মূলক প্রচার চালিয়েছে।

জানা যায়, ডিজিটাল বাংলাদেশ নির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে মাওনা হাইওয়ে থানার ওসি মোঃ দেলোয়ার হোসেনের বিচক্ষণ নেতৃত্বে মহাসড়কে যাত্রী দুর্ভোগ ও যানজট নিরসনে সর্বদা দায়িত্ব পালন করে যাচ্ছেন হাইওয়ে থানা পুলিশের প্রতিটি সদস্য। কিছুদিন আগেও মহাসড়কে যে দীর্ঘ যানজটের কারণে যাত্রী দুর্ভোগ ছিলো চরমে সেখানে দেলোয়ার হোসেনের বিচক্ষণ নেতৃত্বে অল্প কিছু দিনের মধ্যেই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়ে উঠেছে এবং যাত্রী চলাচলে ফিরে এসেছে স্বস্থির আভাস।

শ্রীপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দেলোয়ার হোসেন সময়ের কন্ঠস্বরকে বলেন, ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে মহাসড়কে যাত্রী দুর্ভোগ, সড়ক দুর্ঘটনা, যানজট নিরসনে পুলিশের পাশাপাশি সাধারণ জনগণকে সচেতন করার জন্য আমার এ উদ্যোগ।

তিনি আরও বলেন, যে কোনো সংকট নিরসনে সবচেয়ে বেশি প্রয়োজন সৎ ইচ্ছা ও ভালো কিছু করার মানসিকতা। আমি এ থানায় যোগদান করার পর আমার সকল পুলিশ সদস্য ও স্থানীয় জনগণের সহযোগিতায় মাওনা ফ্লাইওভারের নিচে ময়লা আবর্জনা, অবৈধ সিএনজি, অটোরিকশা, লেগুনা বন্ধে কঠোর ব্যবস্থা নিয়ে মহাসড়কে যান চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পেরেছি।