টটেনহ্যামের সাথে ড্র করে শীর্ষ স্থান হারাল ‘শক্তিশালী’ রিয়াল

স্পোর্টস আপডেট ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে রিয়াল মাদ্রিদকে রুখে দিয়েছে টটেনহ্যাম। মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে রিয়ালের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি।গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচেই জয়ের সুখস্মৃতি নিয়ে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ ও টটেনহ্যাম। তবে তৃতীয় ম্যাচে জয় পেতে ব্যর্থ হয় দল দুটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে রাফায়েল ভারানের আত্মঘাতী গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। প্রথমার্ধেই ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে সমতায় ফেরে রিয়াল।

ঘরের মাঠে ২৮তম মিনিটে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। ডান দিক থেকে সের্জি অরিয়েঁর ক্রস দখলে নিতে চেষ্টা করেন হ্যারি কেন। এই ইংলিশ স্ট্রাইকার বল দখলে নিতে না পারলেও ভারানের পায়ে লেগে বল জালে আশ্রয় নিয়ে আত্মঘাতী গোলে এগিয়ে যায় টটেনহ্যাম।

বিরতির দুই মিনিট আগে রিয়াল মাদ্রিদকে সমতায় ফেরান রোনালদো। অরিয়েঁ পেনাল্টি বক্সের ভেতরে টনি ক্রসকে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করতে ভুল করেননি রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে এটা পর্তুগিজ সুপারস্টারের পঞ্চম গোল। বিরতির পর গোলের জন্য চেষ্টা করেও সফল হয়নি দুই দল। ফলে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় স্প্যানিশ ও ইংলিশ জায়ান্টদের।

এইচ গ্রুপের দিনের অপর ম্যাচে অ্যাপোয়েল নিকোশিয়ার সঙ্গে ১-১ গোলের ড্র করে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার উপক্রম হয়েছে আগের দুই ম্যাচে রিয়াল মাদ্রিদ ও টটেনহ্যামের কাছে পরাজিত হওয়া বরুসিয়া ডর্টমুন্ডের। তিন ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষে রয়েছে টটেনহ্যাম। সমান পয়েন্ট নিয়ে অ্যাওয়ে গোলে পিছিয়ে থাকায় রিয়াল রয়েছে দুইয়ে।